মঙ্গলবার- ১৮ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -৪ঠা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রাজশাহীতে সাংবাদিকের উপর পরিকল্পিত হামলা

রাজশাহীতে সাংবাদিকের উপর পরিকল্পিত হামলা

কাজী এনায়েত উল্লাহ, রাজশাহী:

রাজশাহীর তানোর উপজেলায় কর্মরত তরুণ সাংবাদিক সোহানুল হক পারভেজের বাড়িতে হামলা চালিয়েছে দূর্বৃত্তরা।

বুধবার (১৭ জানুয়ারি) দুপুর ১২:৩০ মিনিটে পরিকল্পিতভাবে হামলা চালিয়েছেন একদল সন্ত্রাসী।

সাংবাদিক সোহানুল হক পারভেজ তানোর সাংবাদিক ক্লাবের সভাপতি ও দৈনিক সকালের সময় পত্রিকায় কর্মরত উপজেলা প্রতিনিধি। এছাড়াও তিনি দৈনিক কলম যোদ্ধা ও দৈনিক উপচার পত্রিকায় কাজ করেন।

ঘটনা সুত্রে জানা যায়, তুচ্ছ ঘটনাকে কেন্দ্রে করে সুপরিকল্পিতভাবে সাংবাদিক পারভেজের বাসায় হামলা ও ইটপাটকেল নিক্ষেপ এবং হত্যার উদ্দেশ্যে ধারালো অস্ত্রসজ্জিত ব্যক্তিরা জোর পূর্বক অনুপ্রবেশ করে মারধর করেন। মারধরে বাসায় রং মিস্ত্রিসহ সাংবাদিক ও তাঁর মা আহত হন।

হামলাকারীরা হলেন, তানোর পৌর সদর এলাকার ঠাকুর পুকুর গ্রামের মৃত ফজলুর রহমানের পুত্র বাপ্পি (২৭), একই এলাকার মৃত আবেদ আলীর ছেলে রুবেল, বাপ্পির স্ত্রী রিতা খাতুনসহ মিজান, রোজিনা, রেশমা, তৌফিক।

কথা বললে সাংবাদিক পারভেজ বলেন, আমার বাসায় রং করা হচ্ছিলো। এসময় প্রতিদিনের ন্যায় আমার বাসায় ধুমা প্রবেশ করে রং মিস্ত্রিদের সমস্যা হচ্ছিলো। এঘটনায় তাদের ধুমা বন্ধ করতে বললে তারা ক্ষিপ্ত হয়ে এই হামলা চালায়। আমি তৎক্ষনাৎ থানা পুলিশকে জানিয়েছি। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে গেছে। পরে থানায় গিয়ে লিখিত অভিযোগ দায়ের করেছি। আইনের প্রতি আমার আস্থা আছে। পুলিশ তদন্ত পূর্বক ব্যবস্থা নিবেন বলে আমি আশাবাদী।

নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবেশী বলেন, সন্ত্রাসী তৌফিক, বাপ্পি ও মিজান এলাকায় চিহ্নিত মাদক কারবারি।

মাদকের বিরুদ্ধে প্রতিবাদ করায় তারা আগে থেকেই আমার উপর ক্ষিপ্ত ছিলো। সুযোগে বুঝে তারা হামলা চালিয়েছে। আমরা তাদের হামলায় আহত হয়েছি। প্রাথমিক চিকিৎসা গ্রহণ করে থানায় অভিযোগ দিয়েছি।

এ বিষয়ে তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রহিম বলেন, এঘটনায় পুলিশকে পাঠিয়েছিলাম লিখিত অভিযোগ পেয়েছি আসামিদেরকে আটকের চেষ্টা চলছে।

৩৬ বার ভিউ হয়েছে
0Shares