শনিবার- ২৯শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৫ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
কলমাকান্দায় হলদে পাখি সম্প্রসারণে দীক্ষাদান

কলমাকান্দায় হলদে পাখি সম্প্রসারণে দীক্ষাদান

কলমাকান্দা (নেত্রকোনা) প্রতিনিধি :নেত্রকোনার কলমাকান্দা উপজেলায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে হলদে পাখি সম্প্রসারনে দীক্ষা প্রদান করা হয়েছে।

কলমাকান্দা গার্ল গাইডস এসোসিয়েশনের আয়োজনে কলমাকান্দা  বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গণে এই দীক্ষাদান অনুষ্ঠিত হয়।কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও)  আসাদুজ্জামানের সভাপতিত্বে পায়রা উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করেন, সংরক্ষিত নারী আসনের সংসদ-সদস্য হাবিবা রহমান খান শেফালী।

পরে আলোচনা সভায় অনুষ্ঠানের উদ্বোধক হাবিবা রহমান খান শেফালী ছাড়াও বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব সাবিনা ফেরদৌস, কলমাকান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান যুদ্ধাহত  বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল খালেক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা ময়মনসিংহ অঞ্চলের বিদ্যালয় পরিদর্শিকা রওশন আরা খান, কলমাকান্দা উপজেলা পরিষদের  ভাইস চেয়ারম্যান আফরোজা বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা জান্নাতুল ইসলাম মীম, কলমাকান্দা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কামরুন্নাহার ও নলছাপ্রা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কুপোতী ঘাগ্রা প্রমুখ।

কলমাকান্দা উপজেলার ৫৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫৫জন বিজ্ঞ পাখি ও ৪৯৮জন হলদে পাখী দীক্ষা গ্রহন করেন। এর আগে হলদে পাখিদের শপথ বাক্য পাঠ ও দীক্ষা ব্যাজ পড়িয়ে দেওয়া হয়।

৩৫ বার ভিউ হয়েছে
0Shares