সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঝিনাইদহে ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য খাদ্যসামগ্রী’র কার্ড বিতরণ

ঝিনাইদহে ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য খাদ্যসামগ্রী’র কার্ড বিতরণ

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ- ঝিনাইদহে ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে প্রতিবছরের ন্যায় এবারও ভয়াবহ মহামারি করোনাকালীন পরবর্তী ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে সমাজের অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য প্রায় ৩৫ হাজার কার্ডধারী মানুষের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে কার্ড বিতরণ করা হবে।

রই অংশ হিসাবে ২৭শে এপ্রিল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঝিনাইদহ শহরের হামদহ (৩ নং পানির ট্যাঙ্ক) এলাকায় গরীব ও দুস্থ মানুষের মধ্যে খাদ্য সামগ্রী’র কার্ড বিতরণ করা হয়েছে। ২৭শে এপ্রিল বুধবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঝিনাইদহ শহরের সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে গরীব ও দুস্থ মানুষের মধ্যে এ খাদ্য বিতরণ কর্মষূচী পরিচালিত হয়েছে।

এসময় জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তবিবুর রহমান লাবু ও ইউনুস আলী সাংবাদিদের জানান, ঝিনাইদহ জেলায় প্রতিবছরের ন্যায় এবারও প্রায় ৩৫ হাজার গরীব ও দুস্থদের মাঝে জনপ্রতি ১০কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে নগদ টাকা প্রদান করা হবে। সমাজের এসব অবহেলিত গরীব ও দুস্থ মানুষের জন্য পুরো রমজান মাস ব্যাপি বিতরণ কার্যক্রম চলমান থাকবে। খাদ্যসামগ্রী নিতে আসা সমাজের অবহেলিত গরীব ও দুস্থ পুরুষ ও মহিলারা জানান, জাহেদী ফাউন্ডেশনের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহিদী মহুল সাহেব শুধু দুস্থদের মধ্যে ১০ কেজি চাউল, ১ কেজি ডাল, ১ কেজি সয়াবিন তৈল ও নগদ ১০০ টাকা হারে বিতরণই করেন তা নয়, বহু বছর ধরে নাসের শাহরিয়ার জাহিদী মহুল সাহেব মেডিকেল ক্যাম্প স্থাপন করে অসুস্থ ব্যক্তিদেরকে বিনামূল্যে চিকিৎসা, ওষুধ বিতরণ, রোজা, কোরবানি দেওয়া গরুর মাংস বিতরণ ও বিভিন্ন সময় অসহায় ব্যক্তিদের দানসহ আর্থিক সেবা করে থাকেন।

জাহেদী ফাউন্ডেশনের পক্ষে তবিবুর রহমান লাবু ও ইউনুস আলী  সাংবাদিকদের আরো জানায়, শুধু গরীব মানুষের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ নয়, গরীব মেধাবী শিক্ষার্থীদের আর্থিক অনুদান, এতিমখানার শিশুদের সহায়তা ছাড়াও বিভিন্ন সামাজিক ও মানবিক কাজে তাদের সাধ্যমত সহায়তার হাত বাড়িয়ে দিচ্ছে।

এ বিষয়ে জাহেদী ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক ও রেডিয়েন্ট ফার্মাসিটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান নাসের শাহরিয়ার জাহেদী মহুল সাংবাদিকদের বলেন, শুধু ঝিনাইদহ পৌর এলাকা নয়, জেলার কালীগঞ্জ, শৈলকুপা, হরিণাকুন্ডু. কোটচাঁদপুর ও মহেশপুর উপজেলায় এবং দেশের ৫জেলায়ও একযোগে এসব খাদ্য বিতরণ করা হয়েছে। শুধু মানবিক দৃষ্টিকোণ থেকেই তিনি এ ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন। কারণ সমাজের সুবিধাবঞ্চিত মানুষের জন্য কিছু দায়বদ্ধতা থাকা উচিত বলে তিনি মনে করেন তিনি। ঐতিহ্যবাহী জাহেদী ফাউন্ডেশনের মহতী উদ্যোগে এসব খাদ্য সামগ্রী পেয়ে এলাকাাবাসি সাধুবাদ জানিয়েছেন।

৩৪ বার ভিউ হয়েছে
0Shares