বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
সিংড়ায় মোড়ে মোড়ে ব্যারিকেড, যুবদল নেতাকে পিটিয়ে পা ভেঙ্গে দেয়ার অভিযোগ, সমাবেশ স্থগিত বিএনপির-আওয়ামীলীগের মিছিল

সিংড়ায় মোড়ে মোড়ে ব্যারিকেড, যুবদল নেতাকে পিটিয়ে পা ভেঙ্গে দেয়ার অভিযোগ, সমাবেশ স্থগিত বিএনপির-আওয়ামীলীগের মিছিল

ইসাহাক আলী, নাটোর, ৩০ আগস্ট-: নাটোরের সিংড়ায় বিএনপির সমাবেশ ঠেকাতে রাস্তার মোড়ে মোড়ে লাঠি সোটা নিয়ে পাহারা দেয় আওয়ামী লীগের নেতা কর্মীরা। এ সময় উপজেলার চৌগ্রাম ইউনিয়ন যুবদলের যুগ্ম আহ্বায়ক টিপু সুলতান পিটিয়ে পা ভেঙ্গে দেওয়ার অভিযোগ করেছে উপজেলা যুবদল। টিপু বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন । এছাড়া ১২টি ইউনিয়ন থেকে উপজেলা সদরে আসতে নেতাকর্মিদের যানবাহন আটকে দেয়ার অভিযোগ বিএনপি নেতাদের। এমন পরিস্থিতিতে সমাবেশ স্থগিত করেছে উপজেলা বিএনপি।

এর আগে মঙ্গলবার বিকেল ৪টায় সিংড়া পৌর বিএনপির কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়। জানা যায়, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধি এবং ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে ওই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে সিংড়া উপজেলা বিএনপি।

কিন্তু বিএনপির এই কর্মসূচীকে ঘিরে সোমবার থেকেই সরব হয়ে উঠে সিংড়া উপজেলা আওয়ামী লীগ। দফায় দফায় বিএনপির কর্মসূচী প্রতিহত করতে পৌর শহরে মিছিল করেন তারা।

বিএনপির অভিযোগ সিংড়ার ডাহিয়ার বিয়াশ বাজারের তিনমাথার মোড়ে ইটালী ইউনিয়নে বিএনপিকে প্রতিহত করতে পাইপ, লাঠি সোটা হাতে নিয়ে রাস্তায় ব্যারিকেড দিয়ে রাখে সরকার দলীয় নেতা কর্মীরা। এছাড়া চৌগ্রাম বাস টার্মিনালে রাস্তার ওপর দাঁড়িয়ে গাড়ি ও মোটরসাইকেল চেকিং করে স্থানীয় আওয়ামী লীগ ও যুবলীগের নেতা কর্মীরা। এই নিয়ে সিংড়ার কর্মসূচীকে ঘিরে সাধারণ মানুষদের মধ্যে আতঙ্ক দেখা দেয়।

এদিকে উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব মাস্টার জানান, মঙ্গলবার সকালে চৌগ্রামের জামতলী বাস টার্মিনালে আওয়ামী লীগ, যুবলীগের নেতা কর্মীরা আমাদের যুবদল নেতা টিপুকে মারপিট করে পা ভেঙ্গে দেয়। তাকে আহত অবস্থায় বগুড়ার জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বলেন, তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য মূল্য বৃদ্ধি এবং ছাত্রদল ও স্বেচ্ছাসেবক দল নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়। কিন্তু আওয়ামী সন্ত্রাসীরা আমাদের দলীয় নেতা কর্মীদের কর্মসূচীতে আসতে বাধা দেয়। কিছু কিছু জায়গায় তারা আমাদের নেতা কর্মীর ওপর হামলা করে। সেসব কারণেই সমাবেশ স্থগিত করা হলেও আগামী দিনে সিংড়া আওয়ামী লীগকে রুখতে বিএনপি সর্বশক্তি দিয়ে মাঠে থাকবে।

এদিকে, মঙ্গলবার দুপুরে উপজেলা আওয়ামী লীগের আয়োজনে সিংড়া পৌর এলাকায় বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বাস টার্মিনালে গিয়ে শেষ হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জান্নাতুল ফেরদৌস বলেন, আমরা বিএনপি জামায়াতকে নৈরাজ্য করতে দিবো না। শোকের মাসে কোনো প্রোগ্রাম করতে দিবো না। কেউ করতে আসলে তাদের প্রতিহত করা হবে। তবে বিএনপির কাউকে মারপিট করা হয়নি, মোড়ে মোড়ে কেউ বাধাও দিচ্ছে না বলে দাবি তার।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূর-এ-আলম সিদ্দিকী বলেন, বিশৃংঙ্খলা ঠেকাতে পুলিশ মাঠে সতর্ক অবস্থানে রয়েছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি নষ্ট হয়, এমন কাজ পুলিশ করতে দেবে না।

৭৮ বার ভিউ হয়েছে
0Shares