শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে পানছড়িতে বিক্ষোভ

বন্দী নেতা-কর্মীদের মুক্তির দাবিতে পানছড়িতে বিক্ষোভ

১৯ Views

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি । জামিন প্রাপ্তদের জেল গেইট থেকে পুনঃ গ্রেফতার বন্ধ করা, আনন্দ প্রকাশ চাকমা ও কুনেন্ট চাকমাসহ জেলে বন্দী ইউপিডিএফ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মী-সমর্থকদের নিঃশর্ত মুক্তি এবং সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে খাগড়াছড়ির পানছড়িতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ), পাহাড়ি ছাত্র পরিষদ, গণতান্ত্রিক যুব ফোরাম ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘ।

আজ শনিবার (৩১ আগস্ট) দুপুরে পানছড়ি উপজেলার পুজগাঙ এলাকায় এই বিক্ষোভ অনুষ্ঠিত হয়।

সারিবালা কলেজ থেকে বিক্ষোভ মিছিল শুরু বের করা হয়। মিছিলটি সড়ক প্রদক্ষিণ করে পুজগাঙ বাজার হয়ে নীচের পুজগাঙ বাজার ঘুরে পুজগাঙ ব্রীজে এসে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে ইউপিডিএফ সদস্য সুরমঙ্গল চাকমার সঞ্চালনায় ও ইউপিডিএফের সংগঠক বকুল চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন গণতান্ত্রিক যুব ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক বরুন চাকমা, পিসিপির সাবেক নেতা মিটন চাকমা, পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক পরিণীতা চাকমা, পিসিপির পানছড়ি উপজেলা সভাপতি সুনীল ময় চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরাম পানছড়ি উপজেলা সভাপতি রিপন চাকমা।

সমাবেশে বক্তরা বলেন, দেশে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে ফ্যাসিস্ট হাসিনা সরকারের পতনের পর অন্তর্বর্তীকালীন সরকার অন্যায়ভাবে আটক ব্যক্তিদের মুক্তি দেয়ার কথা বললেও পার্বত্য চট্টগ্রামে কারাবন্দী ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এখনো মুক্তি পায়নি। পাহাড়ে এখনো জাতিগত বৈষম্য রয়ে গেছে।

এসময় বক্তরা অবিলম্বে মিথ্যা মামলায় জেলে বন্দী ইউপিডিএফ নেতা আনন্দ প্রকাশ চাকমাসহ সকল নেতা-কর্মী-সমর্থকসহ দেশের রাজবন্দীদের মুক্তি দেয়ার দাবি জানান।

Share This