শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

পার্বত্য অঞ্চলে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না: পার্বত্য উপদেষ্টা

পার্বত্য অঞ্চলে দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না: পার্বত্য উপদেষ্টা

২০ Views

অন্তর্বর্তী সরকারের পার্বত্য চট্টগ্রামবিষয়ক উপদেষ্টা সুপ্রদীপ চাকমা বলেছেন, পার্বত্য অঞ্চলে কোনো দুর্নীতিকে প্রশ্রয় দেওয়া হবে না। সব জায়গাতেই সংস্কার করা হবে। সোমবার (১৯ আগস্ট) রাজধানীর বেইলি রোডে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স ভবনের অডিটোরিয়ামে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

উপদেষ্টা বলেন, তিন পার্বত্য জেলার জনগোষ্ঠীকে পিছিয়ে রাখা হয়েছিল। অন্তর্বর্তী এ সরকার দেশের জনগণকে কোনোভাবেই পিছিয়ে রাখবে না। আমি চাই, যারা সব জায়গায় অংশগ্রহণের সুযোগ পায় না, সেসব পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কিছু একটা করবো। আমরা বৈষম্যমুক্ত পার্বত্য চট্টগ্রাম গড়তে চাই। আর এজন্য দরকার সবার সহযোগিতা।

তিনি আরও বলেন, পাংখোয়া, মার্মা, খুমী, খেয়াং, বম, চাক্, ম্রো, তঞ্চঙ্গা, লুসাই, ত্রিপুরা, চাকমা সব সম্প্রদায়ের মধ্য থেকে গুরুত্ব বিবেচনায় কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। বৈষম্যমুক্ত পার্বত্য চট্টগ্রাম গড়তে কাউকে পেছনে রাখা হবে না।

সুপ্রদীপ চাকমা বলেন, আমরা গুড গভর্ন্যান্স গড়ে তুলবো। আমরা পার্বত্য তিন জেলা পরিষদগুলোকে পুনর্গঠন করবো। আধুনিক শিক্ষাব্যবস্থা গড়ে তোলার আগে প্রথমেই শিক্ষক নিয়োগে আমাদের কঠোর হতে হবে। মাল্টিমিডিয়া ক্লাসরুম ও পার্বত্য চট্টগ্রামকে আধুনিক শিক্ষানগরীতে গড়ে তোলা হবে।

এ সময় সভায় পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব কংকন চাকমা, ইউএনডিপি কর্মকর্তা এ এ মং, রুমা উপজেলার লেলুং খুশী, থানচির ছাত্র প্রতিনিধি উকিংওয়ং মার্মা, লামার মাং ইয়ং ম্রো, চাক্-এর অংজাইঐই, বাংলাদেশ হ্যান্ডবল ফেডারেশনের নির্বাহী সদস্য খুই সিং প্রু লুবু, বান্দরবান সদরের সুকান্ত ত্রিপুরা, রাজুময় তঞ্চংগা, উমংসিং খেয়াং, জেনী বম, লাল জারলম বম, বরেন বম, উখিংনু চাক, থানচি উপজেলার সাবেক চেয়ারম্যান ক্যহলাচিং মার্মা, রোয়াংছড়ি উপজেলার নুএসিং মারমা প্রমুখ উপস্থিত ছিলেন।

Share This