শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের আওতায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ও নিয়োগপত্র প্রদান

দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের আওতায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা ও নিয়োগপত্র প্রদান

৫৮ Views

মোঃ রফিকুল ইসলাম, কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের আওতায় ১৮ আগস্ট ২০২৪ইং রোববার দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়। প্রশিক্ষণ কর্মশালা শেষে নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীদের মাঝে প্রতিষ্ঠানের পক্ষ থেকে নিয়োগপত্র প্রদান করা হয়েছে।
দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের মিরপুরস্থ কর্পোরেট অফিসে ১৮ আগস্ট ২০২৪ইং রোববার দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- প্রধান অতিথি হিসেবে দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের পরিচালক মোঃ রঞ্জু সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও রাজনীতিবিদ মোঃ আব্দুস সালাম, দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের মার্কেটিং পরিচালক ফরহাদুন্নবী, প্রশাসনিক পরিচালক মোঃ শেখ মিরাজ। আরো উপস্থিত ছিলেন- দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের বরিশাল বিভাগীয় পরিচালক মোঃ হাবিবুর রহমান হাবিব, রাজশাহী বিভাগীয় পরিচালক মোঃ জিল্লুর রহমান, বনানী থানার কো-অর্ডিনেটর চামিলি আক্তার সহ বিভিন্ন জেলার কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের বিবিধ উন্নয়ন কাজ বাস্তবায়নের পরিকল্পনা ও কর্মসূচী তুলে ধরা হয়।
এ সময় দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্প পরিচালক মোঃ রঞ্জু সরকার জানায়, এই প্রকল্পের আওতায় দেশব্যাপী জরিপের মাধ্যমে হতদরিদ্র মানুষের তালিকা তৈরি করে তাদের জীবনমান উন্নয়নে কাজ শুরু হয়েছে। গরীব দুঃখির মাঝে খাদ্যদ্রব্য বিতরণ ও আর্থিক সহায়তা প্রদান। প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে ন্যায্য বাজার বিতরণ। ঝরে পড়া এতিম অসহায় শিশুদের মাঝে মাদ্রাসা ও স্কুলে ফ্রি লেখাপড়ার সুযোগ প্রদান। প্রতিবন্ধীদের মাঝে উপসহায়ক বিনামূল্যে বিতরণ। ফ্রি চক্ষু সেবা প্রদান করা ও উপসহায়ক বিনামূল্যে বিতরণ। গরীব দুঃখির মাঝে ডাক্তার ও স্বাস্থ্য সেবা প্রদান। কারিগরী প্রশিক্ষণের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে বেকারত্ব দূর করে আর্থিক ভাবে স্বাবলম্বী করা। জলবায়ু পরিবর্তনের লক্ষ্যে বৃক্ষরোপণ কর্মসূচী বাস্তবায়ন করা। অসহায় মানুষের মাঝে ডিপ টিউবওয়েল, অটোরিক্সা ও পাকা ঘর বিনামূল্যে প্রদান করা। অসহায় মানুষদের স্বাবলম্বী করার লক্ষ্যে বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে হাতের কাজ ও কুটির শিল্প কাজের ব্যবস্থা করা। মানুষের ৫টি মৌলিক চাহিদা পুরণের লক্ষ্যে সকল প্রকার সেবামূলক, উন্নয়নমূলক, সহযোগিতা মূলক স্বেচ্ছাসেবী হিসেবে দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্প সার্বজনীন কাজ করে যাচ্ছে। দারিদ্র বিমোচন জনকল্যাণ প্রকল্পের মিরপুর শাহআলী থানার কো-অর্ডিনেটর গাজী মোঃ কামাল হোসেন জানায়, এই প্রকল্পের আওতায় বিভিন্ন বস্তি এলাকায় কয়েক হাজার পরিবারের মাঝে খাদ্য সামগ্রী, ভোজ্য তেল, ময়দা, সরিষার তেল, ডিটাজেন্ট পাউটার বিতরণ করা হয়েছে। প্রশিক্ষণ কর্মশালায় অতিথিদের জন্য দুপুরের খাবার প্রদান, নিয়োগপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারীর মাঝে বেতন ভাতা ও নিয়োগপত্র প্রদান করা হয়।

Share This