শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঘায় ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী 

বাঘায় ঝুঁকিপূর্ণ এলাকা পরিদর্শন করছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সেনাবাহিনী 

২২৪ Views
বাঘা (রাজশাহী) প্রতি নিধি : রাজশাহীর বাঘা উপজেলায় সরকার পতনের পর যে ভাংচুর হয়েছে তা পরিদর্শন শুরু হয়েছে। উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নির্বাহী অফিসার এবং উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও সেনা কর্মকর্তাদের সাথে নিয়ে এসব এলাকা পরিদর্শন কার্যক্রম শুরু করছেন।
উল্লেখ্য গত ৫ আগস্ট ছাত্র-জনতার গণঅভ্যুত্থানের পর শেখ হাসিনা সরকার পদত্যাগের মধ্যদিয়ে দেশত্যাগ করেন। এরপর দেশের বিভিন্ন স্থানে রাজনৈতিক আক্রোশে এই ভাংচুর শুরু হয়। যার ব্যত্যয় ঘটেনি রাজশাহীর বাঘা উপজেলাতেও। তবে পরবর্তীতে এ ঘটনা কোনো ভাবেই কাম্য নয় বলে হুশিয়ারী দিয়েছেন রাজনৈতিক সংগঠনের জেলা এবং কেন্দ্রীয় নেতৃবৃন্দরা।
রাজনৈতিক নেতারা বলেছেন, বাংলাদেশে চমৎকার সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রয়েছে। এই সম্প্রীতি কোনো ভাবেই নষ্ট করা যাবে না। তাই দল-মত ও ধর্ম-বর্ণ নির্বিশেষে এ ধরনের সহিংসতা পরিহার করে শান্তি-সম্প্রীতি প্রতিষ্ঠা করার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়েছেন।
রাজনৈতিক নেতাদের এমন বক্তব্যের পরও জনমনে রয়েছে আতঙ্ক। আর এ আতঙ্ক কাটাতে বাঘা উপজেলার গুরুত্বপূর্ণ বাজার, মোড় পরি দর্শন-সহ টহলে নেমেছেন উপজেলা নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও নির্বাহী অফিসার তরিকুল ইসলাম এবং উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সাবিহা সুলতানা ডলি ও সেনা কর্মকর্তাগণ। এর ফলে মানুষের মাঝে স্বস্তি ফিরতে শুরু করেছে।
Share This