শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করায় বিএনপি নেতাকে শোকজ

নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করায় বিএনপি নেতাকে শোকজ

১০৯ Views
নাটোর প্রতিনিধি  ; কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করায় নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্যসচিব দাউদার মাহমুদকে শোকজ করেছে বিএনপি।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভীর সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে তাকে শোকজ করা হয়। এর আগে গতকাল ‘কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে নাটোরে বিএনপির মোটরসাইকেল শোডাউন’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করে কয়েকটি গণমাধ্যম।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা অমান্য করে নাটোর জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক ও নাটোর জেলাধীন সিংড়া উপজেলা বিএনপি’র সদস্য সচিব দাউদার মাহমুদ বিশাল মোটর সাইকেল বহর নিয়ে শোভাযাত্রা করার সুনির্দিষ্ট অভিযোগ থাকায় তাকে দলের পক্ষ থেকে এহেন দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডের যথাযথ কারণ দর্শিয়ে আগামী ২৪ (চব্বিশ) ঘন্টার মধ্যে একটি লিখিত জবাব দলের নয়াপল্টন্থ কেন্দ্রীয় কার্যালয়ে জমা দেয়ার জন্য নিদের্শ প্রদান করা হয়েছে।
এর আগে বুধবার বিকালে নাটোরের সিংড়ায় কেন্দ্রীয় নির্দেশনা অমান্য করে সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব ও জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদের পক্ষে মোটরসাইকেল শোডাউন করেন।
 সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে মটরসাইকেল শোডাউন শুরু হয়। এরপর উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে নেতাকর্মীরা মোটরসাইকেল শোডাউন নিয়ে গিয়ে উপজেলার বিয়াশ বাজারের জনসভায় মিলিত হয়। এতে পথে পথে সরু রাস্তায় যানজটের সৃষ্টি হয়।
সূত্রে জানা যায়, সিংড়া থেকে বিয়াশ বাজার পর্যন্ত শোডাউনের ফলে সরু সাবমারসিবল রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে যায়। ফলে ভোগান্তি পড়েন সাধারণ মানুষেরা।
সুত্র আরও জানায়, মোটরসাইকেল শোডাউন শেষ হওয়ার পরে বিয়াশ বাজারের জনসভায় প্রধান অতিথি যোগদেন বিএনপি নেতা দাউদার মাহমুদ। এরপর তিনি সভায় বক্তব্য রাখেন। এর আগে দুপুরে পর থেকেই সভাস্থলে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে মোটরসাইকেল সহ বিভিন্ন যানবাহনে নেতাকর্মীরা আসতে থাকেন।
কেন্দ্রীয় বিএনপির নির্দেশনা অমান্য করে মোটরসাইকেল শোডাউন করায় সিংড়া বিএনপির একাধিক নেতা ক্ষোভ প্রকাশ করেন এবং দলীয় নির্দেশনা অমান্য করায় পদক্ষেপ নেওয়ার জন্য দাবি করেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলা বিএনপির এক নেতা বলেন, দলীয় নির্দেশনা অমান্য করে তাদের মোটরসাইকেল শোডাউন করা উচিত হয়নি। কেননা দলের নেতারাই যদি নির্দেশনা না মানে কিংবা মানতে উদ্বুদ্ধ না করে তাহলে কর্মীদের নিয়ন্ত্রণ করা সম্ভবকর হবে না। এবিষয়ে দলীয় হাইকমান্ডের পদক্ষেপ নেয়া প্রয়োজন বলে মনে করি।
এ বিষয়ে জানতে চাইলে সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব এবং জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক দাউদার মাহমুদ বলেন, আমার একটা জনসভা হয়েছে। সেখানে বিভিন্ন ইউনিয়ন থেকে মানুষ এসেছিল। চলনবিলে এক এলাকা থেকে অন্য এলাকায় মোটরসাইকেলে মানুষ যাতায়াত করে।
দলীয় ভাবে মোটরসাইকেল শোভাযাত্রা নিষেধ করা হয়েছে যাতে শহরে যানজটের সৃষ্টি না হয়। আমার জনসভায় হয়েছে গ্রামে। কোনো যানজটের সৃষ্টি হয়নি।
এ বিষয়ে নাটোর জেলা বিএনপি’র ভারপ্রাপ্ত আহবায়ক শহিদুল ইসলাম বাচ্চু বলেন, বিষয়টি আমি শুনেছি, দলীয় ভাবে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি।
প্রসঙ্গত, বিগত ৮ সেপ্টেম্বর দেশের চলমান পরিস্থিতিতে দলীয় নেতাকর্মীদের উদ্দেশে বিশেষ বার্তা দিয়েছিলো বিএনপি। যেখানে মোটরসাইকেল বহর বা অন্য কোনো যানবাহনে ‘শোডাউন’ পরিহার করার জন্য নির্দেশনা প্রদান করা হয়।
এরপর আজ দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ওই নেতাকে শোকজ করা হলো।
Share This