শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাটোরে প্রণোদনা না পেয়ে নারী কৃষি কর্মকর্তাকে পেটালেন কৃষক

নাটোরে প্রণোদনা না পেয়ে নারী কৃষি কর্মকর্তাকে পেটালেন কৃষক

২৫ Views

নাটোর প্রতিনিধি ; নাটোরে প্রণোদনায় কৃষি উপকরণ না পাওয়ায় ইসরাত জাহান ইমন নামে এক উপ-সহকারী কৃষি অফিসারের ওপর হামলা ঘটনা ঘটেছে।
বিকেলে সদর উপজেলার তেবাড়িয়া ইউনিয়নের একডালা নারায়নপাড়া এলাকায় এই ঘটনা ঘটে। বর্তমানে ওই কৃষি কর্মকর্তা নাটোর সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
আহত উপ-সহকারী কৃষি অফিসার ইসরাত জাহান ইমন বলেন, বিভিন্ন সমযয় কৃষকদের জন্য সরকারের প্রণোদনা আসে। সেগুলো আমরা পর্যায়ক্রমে কৃষকদের দিয়ে থাকি। নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে বুধবার একডালা নারায়নপাড়ার মাঠে একজন কৃষকের ফসল দেখতে যাই। সেখানে গেলে মিলন নামে আরেক কৃষক আমার কাছে আসে, এবং জানতে চায় কেন তাকে এবছর প্রণোদনা দেওয়া হয়নি। আমি তাকে বুঝিয়ে বলেছি যে , নির্দিষ্ট সংখ্যক প্রণোদনা আসে এগুলো পর্যায়ক্রমে সকল কৃষকদের দিতে হয়। এর আগে দেওয়া হয়েছে আবার সামনে পাবেন। এবিষয়টি নিয়ে ওই কৃষক আগে থেকেই রেগে ছিলেন। তিনি বলেন, একপর্যায়ে ওই কৃষক (মিলন) আরো বেশি ক্ষিপ্ত হয়ে তার হাতে থাকা রড দিয়ে মাথায় আঘাত করে। এরপর স্থানীয়রা এসে আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে।
এবিষয়ে কৃষি স¤প্রসারণ অধিদপ্তর নাটোরের উপপরিচালক মো. আব্দুল ওয়াদুদ বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ধরনের হামলা কোনভাবেই মেনে নেওয়া যায় না। বর্তমানে তিনি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। উপজেলা অফিস তার সার্বক্ষণিক খোঁজ খবর রাখছে। এ বিষয়ে আইনগত সহ সকল সহযোগিতা তাকে করা হবে।
সদর থানা পুলিশের ওসি (তদন্ত) শফিকুল ইসলাম বলেন, এই ঘটনায় কোন অভিযোগ এখন পর্যন্ত পাইন। অভিযোগ পেলে আমরা আইনগত ব্যবস্থা নেব।#

Share This