শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

যোগ না দেওয়া পুলিশদের আর সুযোগ নেই: তারা অপকর্মের সঙ্গে জড়িত

যোগ না দেওয়া পুলিশদের আর সুযোগ নেই: তারা অপকর্মের সঙ্গে জড়িত

Views

অন্তর্বর্তী সরকারের স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল মো. জাহাঙ্গীর আলম চৌধুরী (অব.) বলেছেন, যেসব পুলিশ সদস্য এখনও কর্মস্থলে যোগ দান করেননি তারা অপকর্মের সঙ্গে জড়িত। তাদের আর কাজে যোগদান করতে দেয়া হবে না। বুধবার (১৮ সেপ্টেম্বর) বাংলাদেশ আনসার একাডেমিতে আয়োজিত অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, ৫ আগস্ট স্বৈরাচার সরকার পতনের পর আজ বাংলাদেশ নবজাগরণে উজ্জীবিত। বিগত সরকার আর সরকারি প্রতিষ্ঠানগুলো জনগণের হতে পারিনি। ফলে ছাত্র-জনতার গণঅভুত্থানে স্বৈরাচার সরকার দেশত্যাগে বাধ্য হয়।

স্বরাষ্ট্র উপদেষ্টা আরও বলেন, যেসব পুলিশ সদস্য এখনও কর্মস্থলে যোগ দান করেননি তাদের আর কাজে যোগদান করতে দেয়া হবে না। বাংলাদেশ আনসার বাহিনীকে যুগোপযোগী করে আগামীতে সাজানো হবে।

আনসার বাহিনীকে ধন্যবাদ জানিয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মাধ্যমে স্বৈরাচারী সরকারের পতনের পর থানা, ট্রাফিক, বিমানবন্দরসহ গুরুত্বপূর্ণ স্থাপনাগুলোর সুরক্ষায় জীবনের ঝুঁকি নিয়ে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করেছেন। বিশেষ করে আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা ডিএমপির থানাগুলোর অভ্যন্তরীণ নিরাপত্তা নিশ্চিত করেছে এবং হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নিরাপত্তায় নিয়োজিত রয়েছে।

তিনি বলেন, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের সাথে সাথে পুলিশ বাহিনীর স্বল্পতার মাঝেও রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনাতে আনসার গার্ড ব্যাটালিয়নের সদস্যরা সাহসিকতার সঙ্গে দায়িত্ব পালন করছে। জাতির জরুরি প্রয়োজনে সাহসী ভূমিকা রাখার জন্য বাহিনীটির সব সদস্যের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান স্বরাষ্ট্র উপদেষ্টা।

Share This

COMMENTS