বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
পঞ্চগড়ে অবৈধ সোয়াবিন তেল কারখানা সিলগালা ও জরিমানা

পঞ্চগড়ে অবৈধ সোয়াবিন তেল কারখানা সিলগালা ও জরিমানা

পঞ্চগড় :  পঞ্চগড়ে বিএসটিআই’র অনুমোদন ছাড়াই সোয়াবিন তেল কারখানা স্থাপন ও বাজারজাত করার অভিযোগে অবৈধ সোয়াবিন তেল কারখানা সিলগালা ও ১৫ হাজার টাকা জরিমানা করেছে পঞ্চগড় জেলা প্রশাসন ও বিএসটিআই কর্তৃপক্ষ। একই সাথে তেলের খালি বোতলসহ কিছু মালামাল ধ্বংস করা হয়।
বুধবার (১৭ আগস্ট) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার ৮নং ধাক্কামারা ইউনিয়নের সর্দারপাড়া এলাকায় তরিকুলের ভাড়া বাড়িতে এনএসআই এর গোপন তথ্যমতে এই অভিযান পরিচালনা করা হয়। এসময় ভাড়াটিয়া দেলোয়ারের অবৈধ সোয়াবিন তেল কারখানার মালামাল জব্দসহ কারখানাটি সিলগালা করেন রংপুরের বিএসটিআই এর পরিদর্শক মেস-বাহউল হাসান।
জানা যায়, ভাড়াটিয়া দেলোয়ার তরিকুলের বাড়িতে অবস্থান নিয়ে অবৈধভাবে খোলা সোয়াবিন তেল বোতলজাত করে আসছিলেন।
পঞ্চগড়ের এনএসআই এর সদস্যরা খবর পেয়ে জেলা প্রশাসনকে অবহিত করে। জেলা প্রশাসন বিএসটিআই এর পরিদর্শককে সাথে নিয়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন। এসময় বস ব্রান্ডের ৯০০ মিলি বোতলে ৭০০ মিলি করে তেল পায়।
একই সাথে বিএসটিআই এর অনুমোদনবিহীন সিল পাওযায় জালিয়াতি ও ওজনে কম দেয়ায় ১৫ হাজার টাকা জরিমানা করা হয় দেলোয়ারকে। একই সাথে পাম অলিন তেল ৯০০ মিলির ১০০ পিছ, ৪৫০ মিলির ২ পিছসহ খালি ৫টি ড্রাম, ৩০ লিটার মদিনা পানির টেংক, খালি মোড়ক প্যাকেট ২০০ পিছ, কস টেপ ৩৬ পিছ জব্দ করে। পরে কারখানাটি সিলগালা করা হয়।
এসময় পঞ্চগড় জেলা প্রশাসনের নেতৃত্বে অভিযান পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ফরহাদ আহম্মেদ ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আব্দুল আাল মামুন কাউসার শেখ। তারা জানিয়েছেন এ অভিযান অব্যাহত থাকবে।

১৮১ বার ভিউ হয়েছে
0Shares