রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নওগাঁয় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

নওগাঁয় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধনের অভিযোগ

৮২ Views

নাজমুল হক নওগাঁ জেলা প্রতিনিধি : নওগাঁয় পৃর্ব শত্রুতার জেরে পুকুরে বিষ দিয়ে এক ব্যবসায়ীর প্রায় ৩ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার (১৫ আগষ্ট) রাতে দুর্বৃত্তরা পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করে। ক্ষতিগ্রস্ত পুকুর মালিক সদর উপজেলার ভবানীগাথী গ্রামের মৃত আব্দুস সালামের ছেলে মো: শামিম হোসেন (মমিন)।

ক্ষতিগ্রস্ত মৎস্য খামারি মো: শামিম হোসেন (মমিন) বলেন, আমার বাড়ির পাশেই পুকুরে পাঙ্গাশ মাছ চাষ করি, বৃহষ্পতিবার রাতে পূর্ব শত্রুতার জেরে গ্রামের কয়েকজন আমার পুকুর থেকে মাছ চুরি করে এবং পুকুরে বিষ দেয়। এতে বিষক্রিয়ায় পুকুরে থাকা মাছ মরে ভেসে ওঠে। কিছু মাছ মরে পানির নিচে তলিয়ে যায়। পরের দিন সকালে টের পেয়ে ৯৯৯ এ কল করি কিন্তু পুলিশ আসে নাই। আমার পুকুরে যে পরিমাণ পাঙ্গাশ মাছ ছিলো তা বাজার মূল্য আনুমানিক প্রায় ৩ লক্ষ টাকা। আমি গরীব মানুষ এই পুকুরে মাছ চাষ করে আমার সংসার চলে। তিনি আরো বলেন, আমি থানায় লিখিত অভিযোগ করেছি, থানা কর্তৃপক্ষ সুষ্ঠু তদন্ত করে যেন এর ন্যায় বিচার করে।

নওগাঁ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: জাহিদুল হক বলেন, এ বিষয়ে একটা লিখিত অভিযোগ পেয়েছি তদন্ত পূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

Share This