সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ঠাকুরগাঁওয়ে নিস্পত্তি মামলার নথি ও আলামত ধ্বংস 

ঠাকুরগাঁওয়ে নিস্পত্তি মামলার নথি ও আলামত ধ্বংস 

মাহাবুব আলম, ঠাকুরগাঁও প্রতিনিধি।। ঠাকুরগাঁওয়ে চীফ জুডিসিয়াল কোর্টের নিস্পত্তিকৃত মামলার নথি ও মাদকসহ আলামত ধ্বংস করা হয়েছে। (মঙ্গলবার  ৩১ মে ) বিকেলে জজকোর্ট চত্বরে চীফ জুডিসিয়াল মেজিস্ট্রেট নিত্যানন্দ সরকারের নেতৃত্বে এসব নথি ও আলামত পুড়ে ফেলা হয়।
উপস্থিত ছিলেন রেকর্ড রুম ও কোর্ট মালখানার ভারপ্রাপ্ত ম্যাজিস্ট্রেট আরিফুর রহমান, জুডিসিয়াল মেজিস্ট্রেট আলাউদ্দীন, কোর্ড ইনিস্পেক্টর আব্দুল ওয়াহেদ, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী সহ সাংবাদিকবৃন্দ।
এ সময় চীফ জুডিসিয়াল মেজিস্ট্রেট নিত্যানন্দ সরকার বলেন, একটা মেজিস্ট্রেসী যদি সঠিক বিচার দিতে চায় সেটার একটা অংশই হচ্ছে ঐ নথিটা নিস্পত্তি হওয়ার পরে যে আলামত থাকে তা ধ্বংস করা। ধ্বংস করার পরই ঐ কাজটি সুসম্পন্ন হয়। আমরা প্রতিদিন অনেক মামলা নিস্পত্তি করছি। নিস্পত্তিকৃত মামলাগুলির নথি ধ্বংসের সুনির্দিষ্ট বিধান রয়েছে আমাদের দেশে। যেমন আজকে আমরা ৭০৮টি মামলার আলামত ও জব্দকৃত মালামাল ধ্বংস করবো।এই মামলা গুলি কোনটির বয়স তিন বছর, কোনটির বয়স পাঁচ বছর হয়েছে তারপর আমরা নিস্পত্তি করছি।
অর্থাৎ আমাদের বিচার ব্যবস্থাকে জনবান্ধবমুখী এবং মানুষের দোরগরায় বিচার ব্যবস্থাকে পৌঁছে দেওয়ার জন্য এটা আমাদের একটা কাজের অংশ। এ ধরনের কার্যক্রম আমরা শুরু করেছি। আপনারা জানেন যে, এর আগে নথি ও আলামত ধ্বংস দীর্ঘদিন ধরে হয়নি। বিচার ব্যবস্থা বাধাগ্রস্থ হওয়ার এটি একটি প্রধান অন্তরায়। আপনাদের সকলের সহযোগিতা চাই। এই কাজটি চলমান থাকবে। বিচার ব্যবস্থার সেবা মানুষের দোরগরায় পৌঁছে দিতে আমাদের যা যা করা দরকার তাতে আমরা বদ্ধপরিকর।
৩১ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS