সোমবার- ১লা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৭ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ডোমারে জানো প্রকল্পের আওতাধীন নির্বাচিত ছাত্রীদের আত্মরক্ষার কৌশল বিষয়ক কেরাতে প্রশিক্ষণের শুভ উদ্বোধন ।

ডোমারে জানো প্রকল্পের আওতাধীন নির্বাচিত ছাত্রীদের আত্মরক্ষার কৌশল বিষয়ক কেরাতে প্রশিক্ষণের শুভ উদ্বোধন ।

রবিউল  হক  রতন , ডোমার (নীলফামারী) প্রতিনিধিঃ   নীলফামারীর ডোমারে বেসরকারি উন্নয়ন সংস্থা জানো প্রকল্পের আওতাধীন বিদ্যালয়ের নির্বাচিত ছাত্রীদের আত্মরক্ষার কৌশল বিষয়ক প্রশিক্ষণের শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ২৬মে উপজেলার  বোড়াগাড়ী বালিকা উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে বেসরকারি উন্নয়ন সংস্থা জানো প্রকল্পের আওতাধীন উপজেলার ৪৫টি বিদ্যালয়ের মধ্যে থেকে বাছাইকৃত ২৫ জন ছাত্রীকে ৩২দিনের কেরাতে প্রশিক্ষণ প্রদান করা হবে।
উক্ত প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ছাত্রীদের আত্মরক্ষার কৌশল বিষয়ক কেরাতে প্রশিক্ষণের শুভ উদ্বোধন ঘোষণা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম।
জানো প্রকল্পের প্লান ইন্টারন্যাশনাল এর টেকনিক্যাল স্পেশালিষ্ট মর্জিনা মাসুদ, প্রকল্পের উপজেলা ম্যনেজার শরিফ আহ্ম্মেদ শাহ্, বোড়াগাড়ী বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলমসহ বিদ্যালয়ের সকল সহকারী শিক্ষকবৃন্দ, জানো প্রকল্পের ফিল্ড অফিসার হুমায়ুন কবির এবং স্কুল ভলান্টিয়ার মেরিনা ইয়াসমিন প্রমুখ।
অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা নির্বাহী কর্মকর্তা রমিজ আলম বলেন, এ প্রশিক্ষণটি শিক্ষার্থীদের আত্মরক্ষার পাশাপাশি তাদের মনোবল বাড়াবে বলে তিনি আশা ব্যক্ত করেন। পাশাপাশি তিনি আরও বলেন প্রশিক্ষণার্থীরা প্রশিক্ষণ শেষে তাদের সহপাঠীদের এ শিক্ষা প্রদান করবেন।
বেসরকারী উন্নয়ন সংস্থা জানো প্রকল্পটি ইউরোপীয় ইউনিয়নের অর্থায়নে অষ্ট্রিয়ান ডেভেলপমেন্ট কর্পোরেশন এর সহায়তায় কেয়ার বাংলাদেশ ও প্লান ইন্টারন্যাশনাল এর কারিগরি সহায়তা বেসরকারি উন্নয়ন সংস্থা ইকো সোশ্যাল ডেভেলপমেন্ট অর্গানাইজেশন ( ইএসডিও)  উত্তরাঞ্চলের রংপুর ও নীলফামারী জেলার ৭ টি উপজেলায় শিশু, কিশোরী ও গর্ভবতী এবং প্রসূতি মায়েরপুষ্টির উন্নয়নে কাজ করে আসছে।
২৮ বার ভিউ হয়েছে
0Shares

COMMENTS