রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

বোদায় জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

বোদায় জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপিত

১৮ Views

আবু রায়হান রাফি, বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : জম্ম ও মৃত্যু নিবন্ধন, আনবে দেশে সুশাসন এ শ্লোগান নিয়ে বোদায় উদযাপিত হয়েছে জাতীয় জম্ম ও মৃত্যু নিবন্ধন দিবস। উপজেলা প্রশাসনের আয়োজনে দিবস উপলক্ষে আজ রবিবার বিকালে একটি র‌্যালী ও পরে আলোচনা সভা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়।

বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহরিয়ার নজির প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা লুৎফুল কবির, উপজেলা শিক্ষা অফিসার শাহজাহান মন্ডল, উপজেলা সমাজ সেবা কর্মকর্তা তৌকির আহমেদ সহ ১০টি ইউনিয়নের চেয়ারম্যান, সচিব ও হিসাব সহকারীরা উপস্থি ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশের প্রত্যেকটি নাগরিকের জন্য জন্ম ও মৃত্যু নিবন্ধণ করা অতীব জরুরী। জন্ম ও মৃত্যু নিবন্ধন সঠিকভাবে করা গেলে নাগরিক সেবা ব্যহত হবে না। সঠিকভাবে নাগরিক সেবা পেতে সঠিক সময়ে নিবন্ধন করা জরুরী। জম্ম নিবন্ধনে যদি কেউ মিথ্যা তথ্য দিলে তার ১ বছরের কারাদণ্ড ও জরিমানার বিধান করা হয়েছে। জম্ম নিবন্ধনকে বাধ্যতামূলক করার জন্য সরকার ২০০৪ সালে জম্ম নিবন্ধনের জন্য আইন করেছে। পরবর্তীতে এ আইনটি ২০১৮ সালে সংশোধন করা হয়েছে।

Share This

COMMENTS