শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাঘায় প্রধান শিক্ষক দাবির প্রেক্ষিতে অবসরে গেলেন 

বাঘায় প্রধান শিক্ষক দাবির প্রেক্ষিতে অবসরে গেলেন 

১৮ Views
বাঘা (রাজশাহী) প্রতিনিধিঃ রাজশাহীর বাঘায় ছাত্র-ছাত্রী ও শিক্ষকের দাবির প্রেক্ষিতে দায়িত্ব ছেড়ে দিয়ে স্বেচ্ছায় অবসরে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন মীরগঞ্জ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম। সোমবার (২৩ সেপ্টমম্বর) বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সিলমোহর যুক্ত তার স্বাক্ষরিত অবসর গ্রহনের পত্রটি উপজেলা নির্বাহি অফিসারের নিকট জমা দিয়েছেন বলে জানা গেছে।
এর আগে সোমবার সকাল সাড়ে ১০ টায় সাধারণ শিক্ষার্থী,অভিভাবক এবং এলাকা বাসির ব্যানারে- প্রধান শিক্ষক রফিকুল ইসলামের দুর্নীতি,অনিয়ম,নিয়োগ বানিজ্য ও অশোভনীয় আচরণের অভিযোগ এনে উপজেলা প্রাঙ্গনে প্রধান শিক্ষক ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের ছবি সংবলিত ব্যানার নিয়ে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করা হয়। ব্যানারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসানের পদত্যাগ ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবির কথাও লেখা ছিল।
এ সংক্রান্ত বিষয়ে উপজেলা নির্বাহি অফিসারের নিকট লিখিত অভিযোগও করা হয়। এসময় উপজেলা বিএনপির সাবেক সভাপতি অধ্যাপক (অবঃ) জাহাঙ্গীর হোসেন,স্বেচ্ছাসেবক দলের নেতা মওদুদ আহমেদ, রুবেল হোসেন, সহকারি প্রধান শিক্ষক নওশের আলী,সহকারি শিক্ষক ইসমাত আরা সাথী, শিক্ষার্থী হাফিজুর রহমানসহ আরো কয়েকজন উপস্থিত ছিলেন।
পরে সিদ্ধান্ত নিয়ে স্বেচ্ছায় অবসরে যাওয়ার লিখিত পত্রটি জমা দেন রফিকুল ইসলাম। বিষয়টি নিশ্চিত করেছেন অবসরে যাওয়া প্রধান শিক্ষক। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারের কার্যালয়ে না পেয়ে তার মুঠোফোনে যোগাযোগ করলেও ফোন রিসিভ করেননি মাধ্যমিক শিক্ষা অফিসার আফম হাসান।
উপজেলা নির্বাহি অফিসার তরিকুল ইসলাম জানান, প্রধান শিক্ষক রফিকুল ইসলাম দায়িত্ব ছেড়ে দিয়ে স্বেচ্ছায় অবসরে যাওয়ার লিখিত পত্রটি তার নিকট জমা দিয়েছেন। মাধ্যমিক শিক্ষা অফিসারের বিষয়টি আমলে নিয়ে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন।
Share This