শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সহকারী এটর্নি জেনারেল পটুয়াখালীর এ্যাড. রিয়াদ

সহকারী এটর্নি জেনারেল পটুয়াখালীর এ্যাড. রিয়াদ

১৭ Views
পটুয়াখালী প্রতিনিধি।। পটুয়াখালীর গলাচিপা উপজেলার কৃতি সন্তান এ্যাড. মো. মশিউর রহমান রিয়াদ সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে নিয়োগ পেয়েছেন। ২৮ আগস্ট বুধবার রাষ্ট্রপতির আদেশক্রমে সলিসিটর রুনা নাহিদ আকতার স্বাক্ষরিত এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করেছে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়।
প্রজ্ঞাপনে বলা হয়েছে, পূর্বে নিয়োগপ্রাপ্ত সব সহকারী অ্যাটর্নি-জেনারেলের নিয়োগ আদেশ বাতিলপূর্বক দ্যা বাংলাদেশ ল’ অফিসার্স অর্ডার, ১৯৭২ (পি.ও.নং. ৬ অব ১৯৭২) এর ৩(১) অনুচ্ছেদ অনুযায়ী বাংলাদেশ সুপ্রিম কোর্টের নিম্নবর্ণিত আইনজীবীকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত বাংলাদেশের সহকারী অ্যাটর্নি জেনারেল পদে নিয়োগ প্রদান করা হইল।
এদিকে এ্যাড. মো.মশিউর রহমান রিয়াদ সহকারী অ্যাটর্নি জেনারেল হওয়ার সংবাদে স্থানীয়দের মধ্যে বইছে উৎসবের আমেজ। পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যম ফেইসবুকেও জানানো হচ্ছে শুভেচ্ছা ও অভিনন্দন।
এ্যাড.মো.মশিউর রহমান রিয়াদ গলাচিপা উপজেলা বিএনপির উপদেষ্টা ও সিনিয়র আইনজীবী মোঃ মিজানুর রহমান মজনু ও অবসরপ্রাপ্ত শিক্ষিকা ফেরদৌসী বেগম এর জ্যেষ্ঠ সন্তান। রিয়াদ গলাচিপা মাধ্যমিক বিদ্যালয় হতে এসএসসি, তেজগাঁও কলেজ হতে এইচএসসি ও স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় বাংলাদেশ থেকে এলএলবি অনার্স সম্পন্ন করে ২০০৯ সনে বাংলাদেশ বার কাউন্সিলে আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হয়ে ঢাকা আইনজীবী সমিতির সদস্য পদ লাভ করেন। ২০১৭ সনে বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী হিসেবে তালিকাভুক্ত হন। তারপর থেকে সুপ্রিম কোর্টে নিয়মিত প্র্যাকটিস করে আসছেন। পেশাগত জীবনে তিনি দেশের নির্যাতিত ও নিপীড়িত মানুষের পক্ষে আইন অঙ্গনে কাজ করেছেন।
রাজনৈতিক জীবনে তিনি বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ আইন বিষয়ক সম্পাদক ছিলেন এবং জাতীয়তাবাদী আইন ছাত্র ফোরাম কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ছিলেন। জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট শাখার বরিশাল বিভাগীয় সহসাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি গলাচিপা উপজেলা বিএনপি’র সদস্য।
স্থানীয়রা বলছেন, অন্তর্বর্তীকালীন সরকারের আমলে আমাদের এলাকার সন্তান যে দায়িত্ব পেয়েছেন তা সম্পূর্ণ নিরপেক্ষতার সহিত পালন করবে বলে আমরা আশাবাদী। এসময় তারা ভবিষ্যৎ কর্মজীবনেও তাঁর সফলতা কামনা করেন।
Share This

COMMENTS