শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সেনবাগে আশ্রয় কেন্দ্রে পুত্র সন্তানের জন্ম

সেনবাগে আশ্রয় কেন্দ্রে পুত্র সন্তানের জন্ম

১৩ Views

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর সেনবাগে আশ্রয় কেন্দ্রে খাদিজা বেগম নামের এক গৃহবধূ একটি পুত্র সন্তান জন্ম দিয়েছে। গৃহবধ‚ খাদিজা উপজেলার ৩নং ডমুরুয়া ইউনিয়নের ডমুরুয়া হাজারি বাড়ির তাজুল ইসলামের স্ত্রী। গত ১৬/১৭িেদন যাবত সেনবাগে ভয়াবহ বন্যা দেখা দিলে নিজ ঘর পানিতে ডুবে যায় এরপর সন্তান সম্ভাবা খাদিজা ডমুরুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আশ্রয় কেন্দ্রে ওঠে। এরপর বৃহস্পতিবার ভোরে ওই গৃহবধ‚র প্রসব বেদনা উঠলে সাথে থাকা অন্যান্য মহিলাদের সহযোগিতায় আশ্রয় কেন্দ্রেই ফুটফুটে প‚ত্র সন্তানের জন্ম দেন খাদিজা। শিশুটির নাম রাখা হয়েছে প্লাবন।
আশ্রয় কেন্দ্রে শিশুর জন্মের খবর পেয়ে আশ্রয় কেন্দ্র সংলগ্ন মিয়া বাড়ির এম এ মাজেদ মিয়া প্রকাশ মাসুদের স্ত্রী রোকসানা মাজেদ আশ্রয় কেন্দ্রে ছুটে গিয়ে শিশুটিকে কোলে তুলে নেন এবং সেবা সুস্থতা করেন। এবং নবজাতকের মা খাদিজাকে খাবার ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তা করেন। শিশুটির জন্মের খবর শুনে তাকে এক নজর দেখতে আশ্রয় কেন্দ্র ছুটে আসেন বাহিরের লোকজন ।
এ বিষয়ে জানতে চাইলে সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার জিসান বিন মাজেদ বলেন, আশ্রয় কেন্দ্রে শিশুটির জন্মে খবর শুনেছি।উপজলা প্রশাসনের পক্ষ থেকে আজ একটি উপহার বক্স প্রেরণ করা হবে ,আগামী একমাস শিশু খাদ্য ও মায়ের চিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং আশ্রয় কেন্দ্রের জন্য ভালো খাবারের ব্যবস্থা করবো।

Share This