শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

আদালতের রায় উপেক্ষা করে জমি জবর দখল নওগাঁর মহাদেবপুরে এক আদিবাসী পরিবারের সংবাদ সম্মেলন

আদালতের রায় উপেক্ষা করে জমি জবর দখল নওগাঁর মহাদেবপুরে এক আদিবাসী পরিবারের সংবাদ সম্মেলন

১৪১ Views

মাহবুবুজ্জামান সেতু, মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মহাদেবপুরে আদালতের রায় উপেক্ষা করে নিবারন উরাও  নামে এক আদিবাসী  পরিবারের জমি জবর দখল করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের লোকজনের বিরুদ্ধে। স্থানীয় প্রশাসন এবং রাজনৈতিক ব্যাক্তি বর্গের শরনাপন্ন হয়েও কোন ফল পাচ্ছেন তারা। এছাড়াও প্রতিপক্ষের লোকজনের অব্যাহত হুমকির কারণে জীবনের নিরাপত্ত্বাহীনতায় ভূগছেন ভূক্তভোগী পরিবারের লোকজন। এর থেকে পরিত্রাণ পেতে সকলের সহযোগীতা কামনা করেছেন তারা। এঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী পরিবারের লোকজন ।
বৃহস্পতিবার (২৯ আগস্ট) বিকেলে  মহাদেবপুর উপজেলার সদর  ইউনিয়নের জন্তিগ্রামের মৃত উপেন উরাও এর  ছেলে নিবারন উরাও তার নিজ বাড়ির উঠানে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন। এ সময় বক্তব্য রাখেন লিখন উরাও,বিরেন,সুবোধ,চন্দনা রাণী এবং রাজবালা  প্রমূখ।
বক্তারা বলেন, জন্তিগ্রামের মৃত উপেন উরাও এর  ছেলে নিবারন উরাও এর সঙ্গে বিষ্ণপুর মৌজার আরএস ১৪ নং খতিয়ানের ৩৫ নং দাগের ৪৬ শতক জমির মধ্যে ১০ শতক জমি নিয়ে একই গ্রামের  প্রতিপক্ষ  মৃত নছির উদ্দিনের ছেলে রঞ্জু,রুয়েল রানা ও হামিদুর রহমান গং এর মধ্যে দীর্ঘদিন যাবৎ বিরোধ চলে আসছিলো। এরই জের ধরে প্রতিপক্ষের লোকজন আদালতে একটি মামলা দায়ের করেন। কিন্তু তাদের কাগজপত্র ঠিক না থাকায় মামলাটি খারিজ করে দেন। এরই এক পর্যায়ে নিবারন উরাও বাদী হয়ে বিজ্ঞ আদালতে একটা মামলা দায়ের করেন।  এরপর মামলার প্রক্রিয়া শেষে তার পক্ষে রায় প্রদান করেন। পরবর্তীতে প্রতিপক্ষের লোকজন আদালতে  একটি আপিল দায়ের করেন। এরপর শুনানী অন্তে আপিলের রায় বাতিল ঘোষনা করে আদালত। এরপরেও আদালতের রায় উপেক্ষা করে জোরপূর্বকভাবে টিনের বেড়া দিয়ে    জমি দখলের পায়তারা চালিয়ে যাচ্ছেন প্রতিপক্ষের লোকজন। এমতাবস্থায় জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির  দাবি করেন তারা।

Share This