শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভোলা-৩ আসনের এমপি শাওনের বিরুদ্ধে দুই মামলা

ভোলা-৩ আসনের এমপি শাওনের বিরুদ্ধে দুই মামলা

৯৮ Views

ভোলা প্রতিনিধিঃ আওয়ামীলীগের সহযোগী সংগঠন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন)আসনের সাবেক এমপি নুরুন্নবী চৌধুরী শাওনসহ ৪৪৪ জনের বিরুদ্ধে লালমোহন থানায় দুইটি মামলা দায়ের করা হয়েছে। রোববার (২৫ আগষ্ট) দুপুরে লালমোহন পৌর যুবদলের দুই সদস্য মোঃ মাকসুদুর আলম ও আজাদ রহমান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহবুবুর রহমান এ নিশ্চিত করেছেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১১ সালের ঘটনার মামলাটি হয়েছে চাঁদা চেয়ে মারপিট এবং ২০২২ সালে বেআইনিভাবে জনতাবদ্ধে মারপিটের অভিযোগে। মামলা দুইটিতে প্রধান আসামি করা হয়েছে লালমোহন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ভোলা-৩ আসনের সাবেক এমপি নুরুন্নবী চৌধুরী শাওনকে। অন্যান্য আসামীরা হলেন-লালমোহন উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ফখরুল আলম হাওলাদার, পৌর মেয়র এমদাদুল ইসলাম তুহিন এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান আক্তারুজ্জামান টিটুবসহ আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের ৪৪৪ জন।
লালমোহন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এসএম মাহবুব উল আলম জানান, রোববার লালমোহন পৌর যুবদলের দুই সদস্য এই মামলাগুলো দায়ের করেন। মামলা দুটি রেকর্ড করা হয়েছে। পুলিশসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বেশ কয়েকটি টিম আসামিদেরকে গ্রেফতারের চেষ্টা চালাচ্ছে।
এছাড়াও বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে হাজার কোটি টাকার স¤পদ অর্জনের অভিযোগে শাওনের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

Share This