শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মান্দার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদেশ আলীর পদত্যাগ

মান্দার গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদেশ আলীর পদত্যাগ

১২৮ Views

মাহবুবুজ্জামান সেতু, মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন  অনিয়ম দূর্নীতি ও স্বেচ্ছাচারিতার অভিযোগে বৈষম্য বিরোধী শিক্ষার্থীদের অব্যাহত আন্দোলনের প্রেক্ষিতে পদত্যাগ করেছেন গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদেশ আলী। রবিবার  (২৫ আগস্ট) রাত ৮ টা ৫২ মিনিটে  পদত্যাগ করেন তিনি ।  

পদত্যাগপত্রে তিনি উল্লেখ করেছেন, ‘বরাবর, উপজেলা নির্বাহী অফিসার মান্দা, নওগাঁ। আমি নিম্নে স্বাক্ষরকারী মোঃ বাদেশ আলী গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের  পদ থেকে পদত্যাগ করলাম। এছাড়াও স্বাক্ষর, তারিখ ও সময় উল্লেখ করেন তিনি । এর আগে সকাল  ১০টার দিকে গোবিন্দপুর উচ্চ বিদ্যালয় মাঠে একটি বিক্ষোভ সমাবেশ এবং র‌্যালী অনুষ্ঠিত হয়।

জানা গেছে, বৈষম্য বিরোধী ছাত্র গণআন্দোলনে আওয়ামী লীগ সরকারের পতনের পরে গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্যসহ বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

এসময় আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক  নিয়োগ বাণিজ্য, অর্থ  আত্মসাৎ, শিক্ষার্থীদের থেকে বিভিন্ন বিষয়ে অতিরিক্ত অর্থ আদায় এবং মাসিক বেতন এর নামে শিক্ষার্থীদের থেকে কয়েকগুণ বেশি টাকা নেওয়ার অভিযোগ রয়েছে। এসব বিষয়ে শিক্ষার্থীরা প্রতিবাদ করলে বিদ্যালয় থেকে বহিষ্কারের হুমকি দেয়। 

Share This