শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মোরেলগঞ্জে আল্লামা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর শাহাদত বার্ষিকী পালন

মোরেলগঞ্জে আল্লামা মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদীর শাহাদত বার্ষিকী পালন

২২ Views
মোরেলগঞ্জ প্রতিনিধিঃ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কুরআন সাবেক এমপি আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে শুক্রবার ১৬ আগস্ট বাগেরহাটের মোরেলগঞ্জ পৌরসভার বারইখালী ১নং ওয়ার্ড  থানা জামে মসজিদে মাগরিব বাদ আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
মোরেলগঞ্জের বারইখালী থানা জামে মসজিদের স্থানীয় তাওহীদি মুসলিম জনতার আয়োজনে কুষ্টিয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্রনেতা মাওলানা হারুনুর রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোরেলগঞ্জ শরনখোলা গণমানুষের নেতা অধ্যক্ষ আব্দুল আলিম। এসময় মূল্যবান বক্তব্য রাখেন  মাওলানা শাহাদাত হোসাইন, মাস্টার মনিরুজ্জামান, রফিকুল ইসলাম,মাওলানা আব্দুস সালাম,মাওলানা হারুনুর রশিদ,,মনিরুজ্জামান মল্লিক, রেজাউল করিম, মসজিদ কমিটির সম্পাদ আবু বক্কর সিদ্দিক,জসীমউদ্দীন শামীম হাওলাদার, শফিউল আজম, নিয়াজ মাহমুদ থানা মসজিদের খতিব  সহ স্হানীয় মুসুল্লি ও ব্যবসায়ীবৃন্দ আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসীরে কোরআন মাওলানা দেলোয়ার হোসাইন সাঈদী এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে সকল শহীদের রুহের মাগফিরাত কামনা এবং ছাত্র জনতা আন্দোলনে আহতদের দ্রুত সুস্থ কামনায়  মসজিদে বিশেষ আলোচনাসভা ও দোয়া মাহফিল করা হয়।
১৯৪০ সালের ২ ফেব্র“য়ারি পিরোজপুর জেলার ইন্দুরকানী গ্রামে আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদী জন্মগ্রহণ করেন। তার পিতা মাওলানা ইউসুফ সাঈদী যিনি একজন স্বনামধন্য ইসলামী পন্ডিত এবং ফুরফুরা দরবার শরীফের খলিফা ছিলেন। তার মায়ের নাম গুলনাহার বেগম।
১৪ আগস্ট ২০২৩ আনুমানিক   রাত ৮টা ৪০ মিনিটে পিজি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।( ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন )
পরিশেষে আবু হুরাইয়া জামে মসজিদের খতিব মাওলানা শাহাদাত হোসাইন  আগত স্থানীয় উপস্থিত মুসুল্লিদের  নিয়ে দেশের শান্তি সমৃদ্ধি  কামনায়  দোয়া করেন। দোয়া শেষে উপস্থিত মুসলিম তাওহিদী জনতার  মাঝে তবারক বিতরণ করা হয়।
Share This