রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

মালেয়শিয়া যাওয়া হলোনা ২৪ রোহিঙ্গা নারী-পুরুষের উখিয়ায় আটক

মালেয়শিয়া যাওয়া হলোনা ২৪ রোহিঙ্গা নারী-পুরুষের উখিয়ায় আটক

২০ Views
কায়সার হামিদ মানিক,কক্সবাজার। সাগর পথে ট্রলারে করে মালেয়শিয়া যেতে গিয়ে উখিয়ার উপকূলীয় এলাকা জালিয়াপালং ইউনিয়নের ইনানী থেকে ২৪ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করেছে কোস্টগার্ড।তাদের উখিয়া থানা পুলিশকে হস্তান্তর করেন।
আটককৃত রোহিঙ্গাদের মধ্যে রয়েছে ১৪ জন নারী ও ১০ জন পুরুষ সদস্য রয়েছে। এদের জিজ্ঞাসাবাদ শেষে স্ব-স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হয়েছে। রোহিঙ্গারা দালানের মাধ্যমে মালয়েশিয়ার উদ্দেশ্যে পাড়ি দিতে গিয়ে কোস্টগার্ডের হাতে আটক হয়।
সোমবার (১৪ অক্টোবর) ভোর সকাল সাড়ে ৫ টার দিকে উখিয়ার ইনানী থেকে তাদের আটক করা হয়।
এ ব্যাপারে ইনানী পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,কোস্টগার্ডের সহযোগীতায় ২৪ জন রোহিঙ্গা নারী-পুরুষকে আটক করা হয়। পরে তাদের উখিয়া থানায় হস্তান্তর করা হয়।
আটককৃত রোহিঙ্গাদের মধ্যে উখিয়ার ১৭নং রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা খুরশিদা বেগম (২৪) জানান, আমরা মালেয়শিয়া যাওয়ার উদ্দেশ্যে টেকনাফ থেকে ট্রলারে যাত্রা করেছিলাম, মিয়ানমারের নৌবাহিনী জলসীমা অতিক্রমের সময় বাঁধা দেয়। মাঝি বোট ঘুরিয়ে ফেলে এদিকে চলে আসে এবং আমরা সাগরের মাঝে ১০ দিন ছিলাম।
এ ব্যাপারে উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মুহাম্মদ আরিফ হোছাইন জানান, আটককৃত রোহিঙ্গাদের মধ্যে ১৪ জন নারী ও ১০ জন পুরুষ রয়েছে। তাদের আইনের প্রক্রিয়ার মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে।
Share This

COMMENTS