রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

দূর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি

দূর্গাপূজা উপলক্ষে ৬ দিন বন্ধ থাকছে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি

১৪ Views

তেঁতুলিয়া(পঞ্চগড়) প্রতিনিধি : সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে দেশের একমাত্র চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভুটান) বাংলাবান্ধা স্থলবন্দরে ৬ দিন আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে সংশ্লিষ্ট দেশগুলোর ব্যবসায়ী সংগঠনগুলো। তবে আমদানি-রপ্তানী বন্ধ থাকলেও বন্দর সংশ্লিষ্ট কার্যক্রম চালু থাকবে। স্বাভাবিক থাকবে ইমিগ্রেশন চেক পোস্ট দিয়ে যাত্রীপারাপার।
রবিবার (৮অক্টোবর)দুপুরে বাংলাবান্ধা আমদানি-রপ্তানীকারক গ্রæপের আহবায়ক রেজাউল করিম শাহিন নিশ্চিত করে বলেছেন, আগামী ১০ অক্টোবর থেকে সনাতন হিন্দু ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। পূজা উদযাপন উপলক্ষে ভারতের পশ্চিমবঙ্গের ফুলবাড়ি এক্সপোর্টার অ্যান্ড ইমপোটার ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সভাপতি আব্দুল খালেকের স্বাক্ষরিত এক পত্র দ্বারা বন্ধের বিষয়টি আমাদের জানিয়েছেন। সে অনুযায়ী উভয় দেশের ব্যবসায়ী সংগঠনের সিদ্ধান্ত মোতাবেক আগামী ৯-১৪ অক্টোবর পর্যন্ত ছয়দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।
বাংলাবন্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, দূর্গাপূজা উদযাপন উপলক্ষে সরকারি ছুটিসহ আগামী ৯ অক্টোবর থেকে ১৪ অক্টোবর পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানী কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আগামী ১৫ অক্টোবর সকাল থেকে বন্দরটির আমদানি-রপ্তানী কার্যক্রম পুনরায় চালু থাকবে।
বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টে ভারপ্রাপ্ত ওসি অমৃত অধিকারী বলেন, দুর্গাপূজায় আমদানি-রপ্তানি বন্ধ থাকলেও বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভিসাধারীরা স্বাভাবিক যাতায়াত করতে পারবেন।

Share This

COMMENTS