রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক প্রশ্নোত্তর প্রতিযোগিতার পুরস্কার  বিতরণ

সিরাজগঞ্জে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক প্রশ্নোত্তর প্রতিযোগিতার পুরস্কার  বিতরণ

৫৪ Views
সিরাজগঞ্জ প্রতিনিধি   “রুখবো দুর্নীতি গড়বো দেশ, হবে সোনার বাংলাদেশ” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সিরাজগঞ্জে দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক প্রশ্নোত্তর প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার  শিক্ষা উপকরণ বিতরণ  করা  হয়েছে।
মঙ্গলবার (৮অক্টোবর) দুপুরে জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে সদর উপজেলার বাগবাটি ইউনিয়নের হরিণা বাগবাটি বালিকা উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক প্রশ্নোত্তর প্রতিযোগিতায় পুরস্কার বিতরণ অনুষ্ঠানে হরিণা বাগবাটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ  রফিকুল ইসলাম এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দুর্নীতি প্রতিরোধ বিষয়ক দিকনির্দেশনা মূলক বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এলিজা সুলতানা। এসময় প্রধান অতিথি এলিজা সুলতানা বলেন, শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণের মাধ্যমে শিক্ষার উন্নয়নে গুরুত্বারোপ এবং দুর্নীতিমুক্ত সমাজ গঠনে  তরুন ওতরুণীদের ভূমিকা  রাখতে হবে।
এ  শিক্ষা উপকরণ বিতরণ শিক্ষার্থীদের মেধা বিকাশে সহায়ক হবে এবং দুর্নীতির বিরুদ্ধে সচেতনতা বৃদ্ধিতে সহায়তা করবে।দুর্নীতি দমনের জন্য আইন ব্যবস্থার পাশাপাশি সামাজিক সচেতনতাও অপরিহার্য।
জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি সদস্য সাংবাদিক মোঃ হোসেন আলী ছোট্টর সঞ্চালনায় অনুষ্ঠানে  স্বাগত বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও জ্ঞানদায়িনী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী,অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির অন্যতম  সদস্য মাওলানা শহিদুল ইসলাম,কাজী সোহেল রানা, সদস্য ও সাংবাদিক হোসেন আলী ছোট্র, হরিণা বাগবাটি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শিক্ষক জি এম  ফেরদৌস, স্মার্ট বয়েজ ও স্মার্ট ট্যুরিজম এর ফাইন্ডার এডমিন আসলাম উদ্দিন প্রমুখ।
এ ছাড়াও  অনুষ্ঠানে বক্তাগণ বলেন, দুর্নীতি প্রতিরোধে সবাইকে এগিয়ে আসতে হবে। একজন ভালো মানুষ হিসেবে পরিবার সমাজ ও দেশের জন্য কাজ করার মনোনিবেশ করতে হবে। যোগ্য নেতৃত্বের গুনাবলী অর্জন করে সমাজ ব্যবস্থায় স্বাক্ষর রাখতে হবে। এছাড়া ক্যান্সার প্রতিরোধে সচেতনতা ও তা থেকে মুক্ত হওয়ার জন্য বিনামূল্যে সরকার কর্তৃক  চলতি মাসের ২৪ অক্টোবর ছাত্রীদের রেজিষ্ট্রেশন কার্যক্রম চালু হবে। জ্বরায়ু রোগ বিষয়য়ে  ক্যাম্পেইন চালুর হচ্ছে এ বিষয়টি সবাইকে অবহিত করার জন্য আহবান জানানো হয়।
Share This

COMMENTS