শনিবার, ৫ই অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

নবীগঞ্জে মহাসড়কে গাড়ি আটকে ডাকাতি : পুলিশের অভিযানে লুন্ঠিত হওয়া মালামাল উদ্ধার 

নবীগঞ্জে মহাসড়কে গাড়ি আটকে ডাকাতি : পুলিশের অভিযানে লুন্ঠিত হওয়া মালামাল উদ্ধার 

১৪ Views
এম,এ আহমদ আজাদ , নবীগঞ্জ (হবিগঞ্জ) থেকে : হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলায় ঢাকা-সিলেট মহাসড়কে গরুর গাড়ি আটকে ডাকাতির ঘটনা ঘটেছে। তবে তাৎক্ষনিক পুলিশ অভিযান চালিয়ে ৪ ডাকাতকে গ্রেফতার করে লুন্ঠিত হওয়া গরু ও ট্রাক উদ্ধার করা হয় ।
বুধবার দুপুরে নবীগঞ্জ থানায় মামলা দায়েরের পর গ্রেফতারকৃত চারজনকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।
এ ঘটনায় কিশোরগঞ্জ জেলার তাড়াইল উপজেলার সেকেন্দরনগর গ্রামের আব্দুল মজিদের ছেলে মো. এনায়েতুল ওরফে এনাতুল বেপারী বাদী হয়ে ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করেন।
গ্রেফতারকৃতরা হলেন- মৌলভীবাজার সদর উপজেলার শেরপুর ব্রাম্মন গ্রামের মৃত আজমান আলী ছেলে সৈয়দুর রহমান (৩০), সিলেটের ওসমানীনগর উপজেলার সৈয়দপুর গ্রামের জফির মিয়ার ছেলে সামছুদ্দিন (২৯), নবীগঞ্জ উপজেলার পারকুল বনগাঁও গ্রামের নুরুল মিয়ার ছেলে উজ্জ্বল হোসেন (২১), একই গ্রামের ইসলাম উদ্দিনের ছেলে রেফু মিয়া (২৪)।
পুলিশ জানায়- মো. এনায়েতুল বেপারী দীর্ঘদিন ধরে বিভিন্ন বাজার থেকে গরু ক্রয় করে ময়মনসিংহ,নেত্রকোনা,কিশোরগঞ্জসহ বিভিন্নস্থানে ক্রয় বিক্রয় করে আসছেন। মঙ্গলবার (১ অক্টোবর)  জৈন্তাপুর উপজেলার জৈন্তাপুর বাজার থেকে গরু বেপারী মো. এনায়েতুল ১৬ লাখ ৫ হাজার টাকা মূল্যের ৩৯ গরু ক্র‍য় করেন। পরে গরু নিয়ে ট্রাকযোগে কিশোরগঞ্জের তাড়াইলের উদ্দেশ্যে রওয়ানা হন।
পথিমধ্যে ঢাকা-সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার আউশকান্দি ইউনিয়নের মডেলবাজার নামকস্থানে পৌঁছামাত্রই একদল ডাকাত একটি নোহাগাড়ি ও দুটি মোটরসাইকেল দিয়ে গরু বুঝাই ট্রাকে গতিরোধ করে। এসময় ট্রাক চালকসহ ট্রাকে থাকা লোকজনকে অস্ত্রেরমুখে জিম্মি করে মারপিট করে ট্রাক থেকে তাদের নামিয়ে দেয়। পরে তাদের কাছে থাকা নগদ ২ লাখ ৫০ হাজার টাকা, ২৬ লাখ টাকা মূল্যের ট্রাকসহ ৩৯টি গরু নিয়ে ডাকাতদলের একটি অংশ চলে যায়।
পরে ডাকাতদলের কিছু সদস্য ট্রাক চালকসহ ট্রাকে থাকা লোকজনকে নোহা গাড়িতে করে নবীগঞ্জ উপজেলার গোপলার বাজার হয়ে ঢাকা-সিলেট মহাসড়কের প্রবেশকালে নোহাগাড়িতে থাকা ট্রাক চালকসহ ডাকাতদলের কাছে জিম্মি থাকা অন্যরা চিৎকার চেচামেচি শুরু করলে টহলরত একদল পুলিশ নোহা গাড়িকে আটক করে। এসময় স্থানীয়দের সহযোগিতায় নোহা গাড়ি থেকে ডাকাতদলের ৪ সদস্যকে আটক করা হয়।
আটককৃত ডাকাতদলের সদস্যদের দেয়া তথ্যমতে গোপলার বাজার তদন্ত কেন্দ্রের একদল পুলিশ ও শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের সহায়তায় শায়েস্তাগঞ্জ উপজেলার নতুন ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে লুন্ঠিত ট্রাকসহ ৩৯ গরু উদ্ধার করা হয়।
এ ঘটনায় আটককৃত ডাকাতদের দেয়া তথ্যমতে তাদের সহযোগীসহ ১০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাত ২/৩ জনকে আসামী করে নবীগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়। পরে  আটককৃত ৪ জনকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়।
এ প্রসঙ্গে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো. কামাল হোসেন বলেন- এঘটনায় জড়িত অন্যান্যদের গ্রেফতার করতে পুলিশের অভিযান অব্যাহত আছে।
Share This

COMMENTS