শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মান্দায় চকউলী বহুমূখী  উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের  অধ্যক্ষ নজরুল ইসলামের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত

মান্দায় চকউলী বহুমূখী  উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের  অধ্যক্ষ নজরুল ইসলামের পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত

৩৯ Views

মাহবুবুজ্জামান সেতু, মান্দা (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর মান্দায় “চকউলী বহুমূখী  উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ” এর   অধ্যক্ষ নজরুল ইসলামের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম,দূর্ণীতি,স্বেচ্ছাচারিতা ও নিয়োগ  বাণিজ্য,ছাত্র-ছাত্রী,অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের প্রতিবাদে ও তার পদত্যাগ দাবিতে বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত হয়েছে।
এসময় চকউলী কলেজের সামনে প্রায় ৫ ঘন্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেন আন্দোলনকারীরা। মঙ্গলবার  (২৭ আগস্ট) সকাল ১০ টার দিকে চকউলী এলাকাবাসী,ছাত্র-ছাত্রী অভিভাবকবৃন্ধের আয়োজনে  এ  বিক্ষোভ সমাবেশ  অনুষ্ঠিত হয়। এ সময় অধ্যক্ষ নজরুল ইসলামের  পদত্যাগের জন্য দাবি জানায় তারা। এসময় বক্তব্য রাখেন, শিক্ষার্থী  রিপন হোসেন,জিসান,রাজু,ফারজানা তাসফিয়া,ইশরাত হিমেল রিমা এবং আয়েশা সিদ্দিকা প্রমূখ।

এসময় তারা বলেন, অধ্যক্ষ নজরুল ইসলাম  সব কিছুতে দলীয় প্রভাব খাঁটিয়ে নিজের ইচ্ছামত শিক্ষা প্রতিষ্ঠানটি পরিচালনা করেন। ক্ষমতার অপব্যাবহার দেখিয়ে শিক্ষক-শিক্ষার্থীদের সঙ্গে খারাপ আচরণ করেন। এমনকি নিয়ম বহির্ভূতভাবে প্রায় অর্ধকোটি টাকার অবৈধ নিয়োগ বাণিজ্য করেছেন। এছাড়াও ছাত্র-ছাত্রী,অভিভাবক এবং এলাকাবাসীর সাথে অসদাচরণের বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। অথচ, প্রভাবশালী হওয়ায় তার বিরুদ্ধে তার বিরুদ্ধে কেউ মুখ খুলতে সাহস পাননা। তার বিরেুদ্ধে কেউ প্রতিবাদ করলে মিথ্যা মামলা দিয়ে হয়রানী করে থাকেন। তার বিরুদ্ধে অভিযোগের শেষ নেই।এমতাবস্থায় অতিদ্রুত তার পদত্যাগের  দাবিতে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করেন তারা।
এবিষয়ে মান্দা উপজেলা মাধ্যমিক শিক্ষা কমকর্তা শাহ আলম সেখ বলেন, বিষয়টি জানার পর উর্ধত্মত কর্তৃপক্ষকে অবগত করা হয়েছে । বিধি অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানান তিনি। অপরদিকে “চকউলী বহুমূখী  উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ” এর   অধ্যক্ষ নজরুল ইসলাম প্রতিষ্ঠানে অনুপস্থিত থাকায় তার কোন মন্তব্য পাওয়া যায়নি।

Share This

COMMENTS