শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাগেরহাটে মাত্র ১৪ জন ডাক্তার নিয়ে চলছে জেলা হাসপাতাল

বাগেরহাটে মাত্র ১৪ জন ডাক্তার নিয়ে চলছে জেলা হাসপাতাল

৯৫ Views
বাগেরহাট প্রতিনিধিঃ র্বশেষ আদম শুমারি অনুযায়ী বাগেরহাট জেলায় মোট জনসংখ্যা ১৬ লাখ ১৩ হাজার জন। আর এই বৃহৎ জনসংখ্যার স্বাস্থ্য সেবা নিশ্চিতের জন্য প্রতিষ্ঠিত বাগেরহাটের ২৫০ শয্যার জেলা হাসপাতাল চলছে ১৪ জন ডাক্তার আর ৬০ জন নার্স নিয়ে বলে মন্তব্য করেছেন সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ অসীম কুমার সমদ্দার। ‍তিনি আরও বলেন, বাগেরহাট জেলা হাসপাতালে সকল বিভাগ নিয়ে সর্বমোট ৫৮ জন ডাক্তার থাকার কথা এবং প্রতি ৫০ শয্যার একটি হাসপাতালে মোট ৩৫ জন নার্স থাকার কথা থাকলেও বাগেরহাট সদর হাসপাতালে ২৫০ শয্যার বিপরিতে মাত্র ৬০ জন নার্স রয়েছে। আমরা এই কম লোকবল নিয়ে কিভাবে সবার সেবা নিশ্চিত করব । রবিবার (২৫ আগষ্ট) সকালে সিভিল সার্জন বাগেরহাটের কনফারেন্স রুমে বাঁধন মানব উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক এএসএম মঞ্জুরুল হাসান মিলন এর   সভাপতিত্বে এবং ইয়ুথ হাব বাগেরহাটের সদস্য ইশিতা দেবনাথ ও  অর্নব মিস্ত্রির সঞ্চালনায় অনুষ্ঠিত গণশুনানীতে তিনি এমন  মন্তব্য করেন। এ্যাক্টিভিস্টা বাগেরহাটের আয়োজনে, বাঁধন মানব উন্নয়ন
সংস্থা ও একশন এইড বাংলাদেশের সহযোগীতায় অনুষ্ঠিত গণশুনানীতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাগেরহাট সদর হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ অসীম কুমার সমদ্দার।
এসময় অন্যন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডাঃ হাবিবুর রহমান, বাগেরহাট সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ প্রদীপ কুমার বকশী, সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ রিয়াদুজ্জামান,মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রগ্রাম অফিসার (ওসিসি) নুসরাত জাহান, সাংবাদিকসহ ৫০ জন যুব প্রতিনিধি এই গলশুনানীতে অংশগ্রহন করেন।
এসময় বক্তারা যুবকদের অংশগ্রহনের মাধ্যমে বর্জ্য ব্যবস্থাপনা, সুষম খাবার নিশ্চিত, সুপেয় পানির সমাধান ও পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম দ্রুত বাস্তবায়ন করতে এবং জনবান্ধব স্বাস্থ্য সেবা নিশ্চিত করার প্রতিশ্রুতি ব্যাক্ত করেন।
Share This