শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সাঁথিয়ার করমজা ইউনিয়ন ভ‚মি অফিসে দুর্ধর্ষ চুরি

সাঁথিয়ার করমজা ইউনিয়ন ভ‚মি অফিসে দুর্ধর্ষ চুরি

১২ Views

সাঁথিয়া(পাবনা)প্রতিনিধিঃ পাবনার সাঁথিয়া উপজেলার করমজা ইউনিয়ন ভ‚মি অফিসে দুর্ধর্ষ চুরি সংঘটিত হয়েছে। মঙ্গলবার(২০আগষ্ট) দিবাগত রাতে এ চুরির ঘটনা ঘটেছে বলে জানা গেছে।

করমজা ইউনিয়ন ভ‚মি অফিসের কর্মকর্তারা জানান, মঙ্গলবার দিবাগত রাতের কোন এক সময় চোরেরা অফিস ভবনের দোতালার গ্রিল কেটে ও তিনটি কক্ষের তালা ভেঙে ভেতরে প্রবেশ করে আলমারিতে রক্ষিত মূল্যবান নথিপত্র তছনছ করে এবং রেকর্ড রুমেরও তালা ভেঙ্গে সেখানকার প্রতিটি আলমারি ভেঙ্গে ম‚ল্যবান নথিপত্রগুলো তছনছ করে রেখে যায় দুর্বৃত্তরা। এ সময় চোরেরা ভ‚মি অফিসের একটি কম্পিউটার পিসি ও মনিটর নিয়ে যায় এবং অফিসে থাকা সিসি ক্যামেরা গুলো ভেঙ্গে ডিভিআর নিয়ে যায়।

করমজা ইউনিয়ন ভ‚মি অফিসের উপ সহকারী ভ‚মি কর্মকর্তা(নায়েব) রেজাউল করিম লাভলু জানান, প্রতিদিনের ন্যায় বুধবার (২১আগষ্ট)সকালবেলা অফিসের প্রধান গেটের তালা খুলে ভেতরে ঢুকে দেখতে পাই অফিসের কক্ষগুলোর তালা ভাঙ্গা এবং এবং প্রতিটি কক্ষের নথিপত্র গুলো এলোমেলোভাবে পড়ে আছে। তাৎক্ষণিক বিষয়টি সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রিফাতুল হককে জানানো হলে তিনি এসে ভ‚মি অফিস পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় করমজা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউপি সদস্য, ভ‚মি অফিসের কর্মকর্তা-কর্মচারী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চুরির বিষয়টির সত্যতা নিশ্চিত করে করমজা ইউপি চেয়ারম্যান হোসেন আলী বাগচী বলেন, আমি সকালে শুনতে পাই করমজা ইউনিয়ন ভ‚মি অফিসে চুরি সংঘটিত হয়েছে। তাৎক্ষণিক ভ‚মি অফিসের নায়েবের সাথে কথা বলে চুরির বিষয়টি নিশ্চিত হই। প্রত্যেকটা ইউনিয়ন ভ‚মি অফিসে সরকারিভাবে নৈশ প্রহরী নিয়োগ দেওয়া উচিত বলে আমি মনে করি এবং এটা আমার দাবি ।

সাঁথিয়া উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) রিফাতুল হক চুরির ঘটনার বিষয়টি নিশ্চিত করে বলেন, আমি ওই ভ‚মি অফিসের প্রতিটি কক্ষ পরিদর্শন করেছি। প্রাথমিকভাবে কোন কিছু বলতে পারছি না। তবে পরবর্তীতে অফিসের নথিপত্রগুলো যাচাই-বাছাই করে বলা যাবে কি কি খোয়া গিয়েছে এবং সেই মোতাবেক তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাঁথিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আনোয়ার হোসেন চুরির ঘটনা নিশ্চিত করে জানান,খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছিলাম। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Share This

COMMENTS