শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

ভারতে মহানবী (সাঃ) কে কটূক্তির প্রতিবাদে বীরগঞ্জে বিক্ষোভ

ভারতে মহানবী (সাঃ) কে কটূক্তির প্রতিবাদে বীরগঞ্জে বিক্ষোভ

Views
ভারতে মহানবী হযরত মুহাম্মদ (সাঃ)-কে নিয়ে কটুক্তির প্রতিবাদে বীরগন্জে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (২৭ সেপ্টেম্বর)  দুপুর আড়াটার দিকে উপজেলার ইসলাম প্রিয় তাওহীদি জনতার আয়োজনে বৃষ্টি উপেক্ষা করে বীরগঞ্জ কেন্দ্রীয় মসজিদের সামনে থেকে এক বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি পৌরশহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বিজয় চত্বরে গিয়ে শেষ হয়। পরে সেখানে এক সমাবেশ অনুষ্ঠিত হয় এবং মোনাজাতের মধ্যদিয়ে বিক্ষোভ সমাবেশ সমাপ্তি হয়।
সমাবেশে বক্তব্য রাখেন বীরগঞ্জ কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম  মুফতি মাওলানা জাহিদুল ইসলাম, কলেজ জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুল্লাহ, বাইতুল আমান জামে মসজিদের ইমাম মাওলানা সাদেকুল ইসলাম, প্রমুখ।
বক্তারা বলেন, চলতি মাসের শুরুর দিকে বিতর্কিত ধর্মীয় প্রচারক রামগিরি মহারাজ মহারাষ্ট্রের এক ধর্মীয় সভায় মহানবী হয়রত মোহাম্মদ (সাঃ) এবং ইসলাম ধর্ম নিয়ে কটূক্তি করেন। এতে সমর্থন দেন রাজ্যেরই বিজেপি বিধায়ক নিতেশ রানা। এছাড়াও মসজিদে ঢুকে মুসলিমদের ওপর হামলা চালানোর হুমকিও দেন ঐ কট্টর হিন্দুত্ববাদী নেতা।
তারা আরোও বলেন পৃথিবীর কোনো ধর্মই অন্য ধর্মকে কটূক্তি করার শিক্ষা দেয় না। মানবতার শ্রেষ্ঠ মহামানব হয়রত মোহাম্মদ (সাঃ)-কে অপমান করার মধ্যে দিয়ে মানবতাবাদী আদর্শকে অপমান করা হয়েছে। প্রকৃত মুমিনরা কখনও উগ্রবাদকে ছাড় দেয় না। এ ঘটনার সঙ্গে জড়িত ব্যক্তিদের দ্রুত আইনের আওতায় নিয়ে আসার আহ্বান জানান বক্তারা।
Share This

COMMENTS