শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বিরলে সীমান্ত এলাকায় অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টাকালে বিজিবি কর্তৃক আটক-১৬॥ থানায় মামলা দায়ের 

বিরলে সীমান্ত এলাকায় অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টাকালে বিজিবি কর্তৃক আটক-১৬॥ থানায় মামলা দায়ের 

Views
আতিউর রহমান, বিরল (দিনাজপুর) ॥ বিরলে বাংলাদেশ- ভারত সীমান্ত এলাকা দিয়ে অবৈধভাবে ভারতে পালানোর চেষ্টাকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কর্তৃক ১৬ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের থানায় সোপর্দ করা হয়েছে। আটককৃতদের মধ্যে ৮ জন পুরুষ, ৪ জন নারী ও ৪ জন শিশু রয়েছে।
গত ১৬ সেপ্টেম্বর ২০২৪ সোমবার দিবাগত মধ্যরাত সোয়া ২ টার দিকে বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের কিশোরীগঞ্জ বিওপি’র খোপড়াগ্রাম এলাকার বাংলাদেশ- ভারত ৩৩১ মেইন পিলারের ৩ এর সাব (এস) পিলার সংলগ্ন এলাকা থেকে তাদের আটক করা হয়।
আটককৃতরা হলেন- দিনাজপুর জেলার বিরল উপজেলার ভান্ডারা ইউনিয়নের বেতুড়া গ্রামের বাহানু রায় এর ছেলে মানিক চন্দ্র রায় (৩৫), একই ইউনিয়নের গোপালপুর গ্রামের ফটিক চন্দ্র রায় এর ছেলে সাদিপ চন্দ্র রায় (২৫), সাদিপ চন্দ্র রায় এর স্ত্রী জয়ন্তী  রাণী (২২) ও তার শিশু সন্তান রবিজিৎ (৪), ফটিক চন্দ্র রায় এর স্ত্রী সাদিকা রায় (৪৫), মঙ্গল সরেন এর ছেলে মিলন (২৮), মিলন চন্দ্র (৩৭) এর স্ত্রী পারভীন ও তার শিশু কন্যা মিনাশ্রী মন্দিরা (১), ধামইড় ইউনিয়নের মালিপাড়া গ্রামের সুশিল চন্দ্র রায় এর ছেলে রুবেল চন্দ্র রায় (২০), কাহারোল উপজেলার পশ্চিম সাদিপুর গ্রাামের কমল কুমার রায় এর ছেলে চিন্ময় চন্দ্র রায় (২৪) একই উপজেলার পাইকপাড়া গ্রামের অনিল চন্দ্র রায় এর ছেলে পার্থ চন্দ্র রায় (২৮), তরকন্দা গ্রামের শশি রায় এর ছেলে খোকন রায় (২৬),  নীলফামারী জেলার সৈয়দপুর থানার লক্ষনপুর বালাপাড়া গ্রামের সরৎ চন্দ্র রায় এর ছেলে রতন চন্দ্র রায় (৩৭), রতন চন্দ্র রায় এর ৩ ছেলে কাজল রায় (২৫), শিশু ভৈরব চন্দ্র (৫) ও মাধব চন্দ্র (১.৫)।
আটককৃতরা দালাল চক্রের মাধ্যমে রাতের অন্ধকারে অবৈধভাবে কিশোরীগঞ্জ বিওপি’র খোপড়াগ্রাম ৩৩১ এর ৩ এস পিলার সংলগ্ন এলাকার সীমান্ত দিয়ে ভারতে প্রবেশের জন্য এসেছিলেন।  সংবাদ পেয়ে কিশেরীগঞ্জ কোম্পানীর কোম্পানী কমান্ডার সুবেদার রফিকুল ইসলাম এর নেতৃত্বে অভিযান চালিয়ে তাদেরকে আটক করে বিজিবি।
৪২ বিজিবি এর অধিনায়ক লে. কর্নেল মোঃ আহসান উল ইসলাম পিএসসি জানান, বিরল উপজেলার ৬ নং ভান্ডারা ইউনিয়নের কিশোরীগঞ্জ বিওপির আওতাধীন বিরল উপজেলাস্থ ভান্ডারা ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের খোপড়া গ্রামে সীমান্ত  পিলার ৩৩১/৩-এস নিকট বাংলাদেশ হতে ভারতে অবৈধভাবে সীমান্ত  পারাপারের সময় নীলফামারী ও দিনাজপুর জেলার বিভিন্ন বয়সী ১৬ জনকে আটক করে। আটককৃতদের দিনাজপুর জেলার বিরল থানায় হস্তান্তর করা হয়েছে। থানার অফিসার ইনচার্জ গোলাম মাওলা শাহ জানান, অবৈধ অনুপ্রবেশ এর অপরাধে বিজিবি বাদী হয়ে একটি মামলা দায়ের করেছে। আটকৃতদের আদালতে প্রেরণের প্রক্রিয়া চলমান রয়েছে।
উল্লেখ্য, এর আগে ৩ সেপ্টেম্বর ২০২৪ মঙ্গলবার রাত ৮ টায় বিরল উপজেলার ৬নং ভান্ডারা ইউনিয়নের বৈরাগীপাড়া নামক স্থান থেকে মা ও দুই মেয়েকে সীমান্ত এলাকা থেকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আটককৃতরা ছিলেন- ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জ উপজেলার গীলাবাড়ী গ্রামের ধীরেন চন্দ্র রায় এর স্ত্রী দীপিকা (৪৫), তার মেয়ে কৃষ্ণা রাণী (২৩) ও সমাপ্তি রাণী (৮)। পরেরদিন ৪ সেপ্টেম্বর ২০২৪ বুধবার বিজিবি কর্তৃক বিরল থানায় অপর একটি মামলা দায়ের করা হলে তাদেরকেও আদালতে সোপর্দ করা হয়।
বিরলে ট্রেনে কাটা পরে এক মহিলার মৃত্যু
আতিউর রহমান, বিরল (দিনাজপুর)॥
বিরলে ট্রেনে কাটা পরে এক মহিলার মৃত্যু হয়েছে। নিহতর পরিচয় তাঁক্ষণিকভাবে নিশ্চিত হওয়া যায়নি।
দিনাজপুর রেলওয়ে থানার পুলিশ জানায়, সোমবার সকাল সাড়ে ১১ টায় বিরল থেকে বুড়িমারী কমিউটার ট্রেনটি লালমনিরহাটে উদ্দেশ্যে যাওয়ার সময় বিরলের বড়পুকুর নামক স্থানে রেল লাইন পারাপারের সময় মোখলেশপুর (জয়হার) গ্রামের মৃত দুখু মিঞা এর মেয়ে শিউলি আকতার (৫২) ট্রেনে কাটা পরে ঘটনাস্থলেই মৃত্যুবরণ করে। এ রিপোর্ট লেখাকালীন নিহতর লাশ জিআরপি থানায় নেয়ার প্রক্রিয়া চলছিল।
Share This

COMMENTS