শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণকারী: নেত্রকোনার বারহাট্টা উপজেলা আ লীগের সভাপতি খোকন ঢাকার কল্যানপুর হতে গ্রেফতার

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণকারী: নেত্রকোনার বারহাট্টা উপজেলা আ লীগের সভাপতি খোকন ঢাকার কল্যানপুর হতে গ্রেফতার

Views

এ কে এম আব্দুল্লাহ্, নেত্রকোনা ; বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে গুলিবর্ষণকারী নেত্রকোনা জেলার বারহাট্টা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খায়রুল কবির খোকনকে ঢাকার কল্যানপুর হতে গ্রেফতার র‌্যাব-১৪।
র‌্যাব-১৪ এর কোম্পানী কমান্ডার স্কোয়াড্রন লীডার মোঃ আশরাফুল কবির বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে নেত্রকোনায় কর্মরত সাংবাদিকদের কাছে প্রেরিত সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গত ৪ আগষ্ট বেলা সাড়ে ১২টার দিকে এজাহারে উল্লেখিত ২ নং আসামী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান খায়রুল কবির খোকনের নেতৃত্বে এজাহারনামীয় অপরাপর আসামিসহ অজ্ঞাতনামা আসামিগণ বেআইনি জনতাবদ্ধে দেশীয় অস্ত্রে সজ্জিত হইয়া বারহাট্টা উপজেলাধীন মাইল্যাব ডায়াগনেস্টিক সেন্টারে অনধিকার প্রবেশ করে আনুমানিক ২ লক্ষ ২০ হাজার টাকার মালামাল লুটপাট ও ডায়াগনেস্টিক সেন্টার ভাংচুর করে ব্যাপক ক্ষতি সাধন ও আইন শৃঙ্খলা বিঘœ ঘটিয়ে জনমনে ত্রাস সৃষ্টি করে।
এ ঘটনার প্রেক্ষিতে মোঃ আশিক মিয়া (৩০) বাদী হইয়া গত ১৯ আগষ্ট বারহাট্টা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং-৯। এ ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ায় প্রচারিত হলে দেশব্যাপী ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। মামলা রুজু দায়েরের পরপরই এজাহার নামীয় আসামিগণ গ্রেফতার এড়াতে অজ্ঞাতস্থানে পালিয়ে যায়।
গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৪ এর অভিযানিক দল মামলার ২নং আসামীর অবস্থান সম্পর্কে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আসামীর অবস্থান নিশ্চিত করে আজ ১২ সেপ্টেম্বর বিকাল সাড়ে ৩টার দিকে ডিএমপি মিরপুর থানাধীন কল্যানপুর এলাকায় বিশেষ অভিযান চালিয়ে মামলার এজাহার নামীয় পলাতক আসামী খায়রুল কবির খোকনকে (৫৪) গ্রেফতার করে।
র‌্যাবের প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে ধৃত আসামি উক্ত ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে। গ্রেফতারকৃত আসামী খোকনকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নেত্রকোনা জেলার বারহাট্টা থানায় হস্তান্তর করা হবে।

Share This

COMMENTS