শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

<span class="entry-title-primary">বগুড়ার কাহালুর আড়োলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ।।</span> <span class="entry-subtitle">ছাত্রীদের সাথে অশালীন আচরণ।।</span>

বগুড়ার কাহালুর আড়োলা উচ্চ বিদ্যালয়ে শিক্ষকের পদত্যাগের দাবিতে শিক্ষার্থীদের সড়ক অবরোধ।। ছাত্রীদের সাথে অশালীন আচরণ।।

৫০ Views

স্টাফ রিপোর্টার।।

বগুড়ার কাহালুর আড়োলা উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আব্দুর রহিম কর্তৃক ছাত্রীদের সাথে অশালীন আচরণের অভিযোগে উক্ত শিক্ষকের পদত্যাগের দাবিতে বুধবার দুপুরে ক্লাশ বর্জন ও দরগাহাট- আড়োলা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীরা জানান লম্পট শিক্ষক আব্দুর রহিম পদত্যাগ না করা পর্যন্ত তারা ক্লাস বর্জন করা সহ বিভিন্ন কর্মসূচি পালন করবেন। অত্র বিদ্যালয়ের ৯ম শ্রেণীর শিক্ষার্থী ঈশিতা আক্তার সহ একাধিক ছাত্রী জানান আইসিটি শিক্ষক আব্দুর রহিম ছাত্রীদের ল্যাবে নিয়ে গিয়ে শরীরের স্পর্শকাতর স্থানে হাত দিয়ে অশালীন আচরণ করেন। এ বিষয়ে তারা প্রধান শিক্ষককে মৌখিকভাবে জানালে তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি।
জানা যায়, অত্র বিদ্যালয়ের আইসিটি শিক্ষক আব্দুর রহিম দীর্ঘদিন যাবত অত্র বিদ্যালয়ের শিক্ষার্থীদের ল্যাবে ক্লাশ নেওয়ার কথা বলে তাদের যৌন হয়রানি করে আসছিল। গত ১১/০২/২৪ ইং তারিখে অত্র বিদ্যালয়ের ভুক্তভোগী ১৩ জন ছাত্রী আইসিটি শিক্ষক আব্দুর রহিমের বিরুদ্ধে ম্যানেজিং কমিটির নিকট লিখিত অভিযোগ দেন। অভিযোগের সত্যতা পাওয়ায় ম্যানেজিং কমিটি শিক্ষক আব্দুর রহিমকে গত ২২/০৪/২৪ ইং তারিখে সাময়িক বহিষ্কার করেন এবং তাকে স্থায়ী বহিষ্কারের জন্য বোর্ডে আবেদন করেন।
সম্প্রতি শিক্ষক আব্দুর রহিম অভিযোগকারী ছাত্রীদের বাড়িতে গিয়ে মিথ্যা তথ্য দিয়ে স্বাক্ষর নেয়। বিষয়টি জানাজানি হলে শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন।
আইসিটি শিক্ষক আব্দুর রহিমের সাথে কথা বলা হলে তিনি তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করেন।
আড়োলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু নোমান মোঃ জোবায়ের জানান,শিক্ষার্থীরা অযৌক্তিকভাবে ক্লাস বর্জন করে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছে, আমি উক্ত বিষয়ে প্রশাসনকে জানিয়েছি।
কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোছাঃ মেরিনা আফরোজ এর সাথে কথা বলা হলে তিনি জানান, অভিযুক্ত আইসিটি শিক্ষক সাময়িক বহিষ্কার হওয়াই তার বেতন ভাতা বন্ধ করে দেওয়া হয়েছে, তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে, দোষী প্রমাণিত হলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তিনি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহ্বান জানান।

Share This