শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

মধুখালীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

মধুখালীতে এলাকাবাসীর মানববন্ধন ও বিক্ষোভ

১৩ Views

শাহজাহান হেলাল,ফরিদপুর জেলা প্রতিনিধি : ফরিদপুরের মধুখালীতে পূর্ব শত্রæতার জের ধরে মোঃ স্বাধীন শেখ (২১) কে পরিকল্পিত হত্যার চেষ্টা কারীদের দৃষ্টান্ত মুলক শাস্তি ও গ্রেফতারের দাবিতে এলাকাবাসী মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালন করেছেন।
১০ সেপ্টেম্বর২০২৪খ্রি.মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার কামালদিয়া ইউনিয়নের ঘোড়াখালী বাজারে মো.খলিলুর রহমান শেখের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচীতে মো.স্বাধীন শেখের হত্যা চেষ্টাকারিদের গ্রেফতার ও দুষ্টান্তমুলক শাস্তি দাবী করে বক্তব্য রাখেন মোঃ আলতাফ হোসেন,মো.রানা কাজী,মো.আকাশ শেখের বাবা মোঃ বাবলু শেখ ও মোঃ আরিফ শেখসহ প্রমুখ। ঘন্টা ব্যাপি মানববন্ধন কর্মসূচীতে এলাকার কয়েকশত নারী-পুরুষ অংশ নেন। পারিবারিক ও থানার মামলার নথির তথ্য মতে জানা গেছে ৬ সেপ্টেম্বর ২০২৪খ্রি. শুক্রবার তারিখে মোঃ স্বাধীন শেখ বিকেল সাড়ে ৪টার দিকে পার্শবর্তী উপজেলা বোয়ালমারীর ভীমপুর বাজারে বাজার করতে যায়। সন্ধ্যা গড়িয়ে রাত হলেও সে আর বাড়ীতে ফিরে আসে না। সে রাতে বাড়ীতে ফিরে না আসায় পরিবারের লোক রাতে বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করেন কিন্তু তাকে কোথায় পাওয়া যায় না। ৭ সেপ্টেম্বর ২০২৪ খ্রিঃ শনিবার ৭ টার দিকে অলিভ বিশ্বাস (৪০) পরিবারে খবর দিলে স্বাধীন ঘোড়াখালী এলাকায় রেললাইনের উপর রক্তাক্ত অবস্থায় পরে আছে। সংবাদ পেয়ে পরিবারের লোক দ্রæত ঘটনা স্থলে যেয়ে রক্তাক্ত অজ্ঞান অবস্থায় স্বাধীনকে উদ্ধার করে দ্রæত মধুখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। তার অবস্থা খারাপ হওয়ায় প্রাথমিক চিকিৎসা দেয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজে হাসপাতালে রেফার্ড করা হয়। স্বাধীনের অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে । সে বর্তমান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। ঘটনার পরবর্তী ৭ সেপ্টেম্বর ২০২৪খ্রিঃ শনিবার রাতে আহতের পিতা মোঃ বাবলু শেখ বাদী হয়ে মধুখালী থানায় ৮ জনের নাম উল্লেখ পূর্বক মামল করেন। মোঃ স্বাধীন শেখ উপজেলার কামলদিয়া ইউনিয়নের মীরের কাপাষহাটিয়া গ্রামের মোঃ বাবলু শেখের ছেলে।
বাদী মামলায় উল্লেখ করেন মূলত পূর্ব শত্রæতার জের ধরে আমার ছেলেকে খুন করার উদ্দেশ্যে কুপিয়ে রক্তাক্ত অবস্থায় মৃত্যু নিশ্চিত ভেবে রেল লাইনের উপরে ফেলে যায়। হয়তো সকালের ট্রেন আসলে ট্রেনে কেটে ছিন্নভিন্ন হয়ে যাবে তার শরীর। দুর্ঘটনা হিসেবে প্রমান করা হবে। আমি ঘটনার বিষয়ে থানায় একটি অভিযোগ দায়ের করেছি। এ বিয়য়ে মধুখালী থানা অফিসার ইনচার্জ মোঃ মিরাজ হোসেন এর মোবাইলে জানতে চাইলে তিনি জানান মামলা হয়েছে। আসামী গ্রেফতারের চেষ্টা চলছে।

Share This

COMMENTS