শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে সাংস্কৃতিক পদযাত্রা 

সিরাজগঞ্জ এক্সপ্রেস ট্রেন চালুর দাবিতে সাংস্কৃতিক পদযাত্রা 

১৫ Views
সিরাজগঞ্জ প্রতিনিধি :   ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ ট্রেন চালুর দাবিতে সিরাজগঞ্জে সাংস্কৃতিক পদযাত্রা করেছে জেলার বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বেলা ১১ টার দিকে সিরাজগঞ্জ শহরের শহীদ এম মনসুর আলী অডিটোরিয়াম থেকে এ পদযাত্রা শুরু করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বাজার স্টেশনে গিয়ে শেষ হয়।
জেলার শিক্ষক, চিকিৎসক, ছাত্র-জনতা, রাইফেল ক্লাব, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, বিএমএফ, সাংস্কৃতিক কর্মী ও সুশীল সমাজ সিরাজগঞ্জবাসীর ব্যানারে এ পদযাত্রার আয়োজন করেন।
এ পদযাত্রায় বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু আগামী সাত দিনের মধ্যে ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’ ট্রেন চালুর জোর দাবি জানিয়ে বলেন, জেলা শহর থেকে ঢাকায় ছেড়ে যাওয়া একমাত্র ট্রেন ‘সিরাজগঞ্জ এক্সপ্রেস’  ট্রেনটি গত ৪ আগস্ট ছাত্র-জনতা আন্দোলনকে কেন্দ্র করে বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে ৫ আগস্ট স্বৈরাচার আওয়ামী সরকার পতনের এক মাস পেরিয়ে গেলেও ট্রেনটি চালু হয়নি। এতে সিরাজগঞ্জের ব্যবসায়ী ও চাকুরিজীবী ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ চরম ভোগান্তির শিকার হচ্ছেন।  তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকার পরে সবচেয়ে বেশি শহীদ হয়েছে  সিরাজগঞ্জে। যে বৈষম্য দূর করার জন্য ছাত্র-জনতা রক্ত দিয়ে স্বৈরাচার আওয়ামী লীগ সরকারকে বিতাড়িত করলো। সেই স্বাধীন দেশে আর কোন বৈষম্য থাকতে পারে না। এ জন্য তিনি আগামী সাত দিনের মধ্যে ট্রেন চালুর দাবি জানান। এ দাবি মানা না হলে সিরাজগঞ্জের ওপর দিয়ে চলা ১৬ জেলার ট্রেন চলাচল বন্ধ করে দেয়া হবে বলে তিনি হুঁশিয়ারি দেন।  এ সময় জেলা বিএনপির যুগ্ম সম্পাদক  হারুন অর রশিদ খান হাসান, সহ-দফতর সম্পাদক  শেখ মোঃ এনামুল হক, শহর বিএনপির সাধারণ সম্পাদক মুন্সি জাহেদ আলম,   জাসাসের আহবায়ক আব্দুল্লাহ আল-মামুন রানা, সদস্য সচিব আব্দুল হালিম টুটুল, সিনিয়র যুগ্ন আহবায়ক আবু হাসান মন্ডল, জেলা বাসদের নেতা নব কুমার কর্মকার জেলা ছাত্রদলের সভাপতি জুনায়েদ হোসেন সবুজ, পৌর জাসদের সভাপতি সাইফুল ইসলাম, জিয়া পরিষদের সাধারণ সম্পাদক শেখ কুদরত-ই এলাহী শিশিরসহ বিভিন্ন শ্রেণি-পেশার বিপুল সংখ্যক  মানুষ অংশ নেন।
Share This

COMMENTS