শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নওগাঁর মান্দায় ইউ’পি চেয়ারম্যানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ  সম্মেলন

নওগাঁর মান্দায় ইউ’পি চেয়ারম্যানের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

২০ Views

মান্দা (নওগাঁ) প্রতিনিধি ঃ নওগাঁর মান্দায় দূর্নীতিবাজ ইউ’পি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান উজ্জলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপরে উপজেলার ৩ নং
পরানপুর ইউনিয়ন পরিষদ চত্বরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এসময় ইউ’পি সদস্য আতাউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ইউ’পি সদস্য প্রদীপ কুমার, হাফিজুর রহমান মল্লিক, আকরাম আলী,তাইজুুুুুল ইসলাম, ফরহাদ আলী, কামরুজ্জামান,আব্দুল্যা, সংরক্ষিত আসনের মহিলা ইউ’পি সদস্য সাদিয়া আফরিন ও জয়নুর প্রমূখ।
এসময় ৫ নং ওয়ার্ড সদস্য আতাউর রহমান বলেন, পরিষদের পুরাতন প্রাচীরে শুধু মাত্র রঙ করে একটি প্রকল্পের দুই লাখ টাকা আত্মসাৎ করেন চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জল। তিনি অভিযোগ করে বলেন, পরিষদ চত্বরে দানের ইটে একটি ওয়াক্ত
মসজিদ নির্মাণ করা হয়। অথচ ওই মসজিদের অনুকুলে কয়েক দফায় ৫টি প্রকল্প বরাদ্দ দিয়ে অন্তত ১০ লাখ টাকা আত্মসাৎ করেন তিনি। এছাড়া খাদ্যবান্ধব কর্মসূচির ১৫ টাকা কেজির চাল নিজস্ব লোকদের দিয়ে কিনে পরে বেশি দামে বাজারে বিক্রি করেন। টিসিবি ও ভিজিডির চাল বিতরণ ক্ষেত্রেও ব্যাপক অনিময়সহ এডিপি, টিআর ও কাবিখা প্রকল্পের অনুকুলে বরাদ্দকৃত
অর্থও নয়ছয় করা হয়েছে। হোল্ডিং ট্যাক্স ও ট্রেড লাইসেন্স হতে প্রাপ্ত অর্থ ব্যাংকে জমা না দিয়ে আত্মসাৎ করেন চেয়ারম্যান উজ্জল। ৮নং ওয়ার্ডের সদস্য কামরুজ্জামান সরদার বলেন, ‘গোপালপুর হাটের উন্নয়নের জন্য ৮ লাখ টাকা ৮২ হাজার টাকা বরাদ্দ পাওয়া যায়। হাটের সিসি ক্যামেরা স্থাপন ও ড্রেন নির্মাণ প্রকল্পে আমাকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়। এ দুটি প্রকল্পে বরাদ্দ ছিল ৪ লাখ টাকা। সিসি ক্যামেরা স্থাপনের কাজ সমাপ্ত হলেও ড্রেন নির্মাণ কাজটি এখন পর্যন্ত শুরু করা হয়নি। অথচ দুটি প্রকল্পের বরাদ্দকৃত ৪ লাখ টাকাই উত্তোলন করা হয়েছে। অবশিষ্ট ৪ লাখ ৮২ হাজার টাকার কোনো হদিস নেই।
ইউপি সদস্য হাফিজুর রহমান মল্লিক বলেন, ‘চেয়ারম্যান উজ্জ্বল কোনো কাজে মেম্বারদের সম্পৃক্ত করেন না। কাউকে প্রকল্প সভাপতি করা হলেও বলপূর্বক কাগজপত্রে স্বাক্ষর নিয়ে নিজেই টাকা উত্তোলন করেন। নির্বাচিত হওয়ার ৩২ মাস অতিবাহিত হলেও শুধুমাত্র ৮ মাসের সম্মানি ভাতা দেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে চেয়ারম্যান উজ্জলের এসব অনিয়ম ও দূর্নীতির তদন্ত করে শাস্তির দাবি জানানো হয়। এ সময় ওই ইউনিয়ন পরিষদের ১০জন সদস্য উপস্থিত ছিলেন। এসব অভিযোগ অস্বীকার করে পরানপুর ইউনিয়নের চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জ্বল বলেন, ‘কমিটি গঠন করে প্রত্যেকটি প্রকল্পের কাজ সমাপ্ত করা হয়েছে। আমি শুধু দেখভাল করেছি। অনিয়ম হয়ে থাকলে তার দায়ভার আমার নয়।
উল্লেখ্য, পরিষদের অনুকুলে বরাদ্দকৃত বিভিন্ন প্রকল্পে অনিয়ম-দুর্নীতির অভিযোগে গত ২২ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র-জনতার তোপের মুখে পদত্যাগ করেন নওগাঁর মান্দা উপজেলার পরানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান উজ্জল।

Share This

COMMENTS