শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

এমপি আসবেন তাই, প্রখর আর গরমে ঘন্টা ব্যাপী দাঁড় করিয়ে রাখা হলো শিক্ষার্থীদের 

এমপি আসবেন তাই, প্রখর আর গরমে ঘন্টা ব্যাপী দাঁড় করিয়ে রাখা হলো শিক্ষার্থীদের 

৩২ Views
ইসাহাক আলী , নাটোর : মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবসে মাদক বিরোধী মানববন্ধন ও র ্যালীতে যোগ দিবেন সংসদ সদস্য। তবে সঠিক সময়ে উপস্থিত না হওয়ায় এক ঘন্টা রোদে দাঁড়িয়ে থাকতে দেখা যায় অনুষ্ঠানে যোগ দিতে আসা স্কুলের শিক্ষার্থী- শিক্ষক, সাংবাদিকসহ সকলকে।
রোববার (১৪ জুলাই) সকালে খোদ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই ঘটনা ঘটে।
জানা গেছে, রোববার সকালে মাদকদ্রব্য অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষে মাদক বিরোধী মানববন্ধন ও র ্যালীর আয়োজন করে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর। সেখানে যোগদিতে জেলা শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে আসেন শিক্ষার্থীরা। অনুষ্ঠান সূচি অনুযায়ী সাড়ে আটটার মধ্যেই সবাই উপস্থিত হয়ে ছিলেন। মানববন্ধন শেষে ৮ টা ৪৫ মিনিটে র ্যালী হওয়ার কথা থাকলেও প্রধান অতিথি নাটোর-৪ আসনের সংসদ সদস্য ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী না আসায় তীব্র রোদে এক ঘণ্টা মানববন্ধনে দাঁড়িয়ে থাকে শিক্ষার্থী সহ আগত সকলে। একপর্যায়ে দাঁড়িয়ে থাকতে না পেরে জেলা প্রশাসকের কার্যালয়ের বারান্দায় গিয়ে অবস্থান নেয় অনুষ্ঠানে আসা বেশ কয়েকজন ছাত্রী। পরে সকাল প্রায় ১০ টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে বেলুন উড়িয়ে র ্যালীর উদ্ভোধন করেন প্রধান অতিথি ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী।
অভিবাবক ও সচেতন মহল প্রশ্ন তুলেছেন, গরমে যেখানে দুর্বিষহ অবস্থা, সেখানে শিক্ষার্থীদের তীব্র রোদে দাঁড় করিয়ে রাখার যৌক্তিকতা কতটুকু?
দিঘাপতিয়া পিএন উচ্চ বিদ্যালয়ের ছাত্রী প্রিয়ন্তী কর্মকার বলেন, স্কুল থেকে এখানে আসছি, প্রচন্ড গরমে খুব কষ্ট হচ্ছে। তাই এখানে এসে বসেছি।
একই বিদ্যালয়ের আরেক ছাত্রী বলেন, মাইকে বলছে প্রধান অতিথি আসলেই র্যালি শুরু হবে। অনেক্ষণ হলো এখনো আসেনি।
প্লাবন নামে আরেক শিক্ষার্থী বলেন, সকাল ৮ টায় এখানে এসেছি। দেড় ঘণ্টা ধরে দাঁড়িয়ে আছি। প্রচুর রোদ তবুও দাঁড়িয়ে আছি, কিন্তু প্রধান অতিথি আসেনি।
গনমাধ্যমকর্মী সোহেল রানা বলেন, প্রোগ্রাম কভার করতে সকাল ৮ টা ২০ মিনিটে এসেছি। এখন সাড়ে নয়টা বাজলেও এমপি মহোদয় আসেনি। গরমে এমন অবস্থা যেন মাথা ঘুরে পড়ে যাবো। দায়িত্বশীলদের প্রোগ্রামে সময় মেন্টেন করা দরকার বলে মনে করি।
এবিষয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোরের উপপরিচালক মো. লুৎফর রহমান বলেন, আমাদের প্রোগ্রামের সময় এখনো আছে, সময় অতিক্রম করিনি। আরো কিছু লোক আসবে।
প্রধান অতিথির অপেক্ষায় দাঁড়িয়ে থাকা অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাছুদুর রহমান সাংবাদিকদের বলেন, ‘মাননীয় সংসদ সদস্য আসলেই র ্যালী শুরু করা হবে।’
এবিষয়ে জানতে সংসদ সদস্য সিদ্দিকুর রহমান পাটোয়ারীর মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি। তবে সাংবাদিকদের তিনি বলেন, শিক্ষার্থীরা দাড়িয়ে কেন থাকবে এটা তো মাদকদ্রব্যের অনুষ্ঠান।এটা করে থাকলে তারা অন্যায় করেছে। আমার জানা ছিলো না যে কোন শিক্ষার্থী সেখানে ছিলো।
সুশাসনের জন্য নাগরিক (সুজনের) নাটোর জেলা কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক বুলবুল আহমেদ বলেন,এধরনের অনুষ্ঠানে শিক্ষার্থীদের নিয়ে এসে দাঁড় করিয়ে রেখে চরম অন্যায় করেছেন সংশ্লিষ্ট দপ্তরের কর্মকর্তারা। শিক্ষার্থীদের এভাবে দাঁড় করনো আদালতের নিষেধ আছে। যারা এভাবে শিক্ষার্থীদের দাঁড় করিয়ে রেখেছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।#
Share This