শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

জলাবদ্ধতা নিরসনের প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ 

জলাবদ্ধতা নিরসনের প্রতিবাদে পটুয়াখালীতে মানববন্ধন ও বিক্ষোভ 

৩৯ Views
পটুয়াখালী প্রতিনিধি। পটুয়াখালীর দশমিনা উপজেলা পরিষদ ও তার আশপাশের এলাকার জলাবদ্ধতা নিরসনের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে ভুক্তভোগী এলাকাবাসী। মঙ্গলবার সকাল ১০টায় সদর ইউনিয়ন পরিষদ চত্বর থেকে এলাকাবাসীর আয়োজনে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।
পরে উপজেলা পরিষদের সামনের সড়কে উপজেলার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন- মানববন্ধনে উপজেলার সদর ইউনিয়ন বিএনপির সভাপতি জহিরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য দেন-উপজেলা যুবদলের যুগ্ম আহবায়ক আল আমিন মোল্লা, জুয়েল আমিন প্যাদা, কৃষক নেতা জায়েদ খান, এ্যাভভোকেট ইকবাল হোসেন ও কলেজ ছাত্র দলের সাবেক সভাপতি আবুল বাশার।
মানববন্ধনে উপস্থিত ভুক্তভোগীরা বলেন, দীর্ঘ ১৩ বছর ধরে সদর ইউনিয়নের লক্ষ্মীপুর, কাটাখালী, গোলখালী, পশ্চিম লক্ষ্মীপুর, নিজাবাদ ও দশমিনাসহ প্রায় ১৮টি খালে অবৈধভাবে বন্দোবস্ত নিয়ে কৃত্রিম জলাবদ্ধতা সৃষ্টি করছে ভূমিদস্যরা।  তারা আরো বলেন দশমিনা শহরের গুরুত্বপূর্ণ খালটি অবৈধভাবে স্থাপনা নির্মান করে খালের স্বাভাবিক প্রভাববাধাসৃষ্টি করে অনতিবিলম্বে অবৈধ স্থাপনা উচ্ছেদ করার দাবী জানান।পরে উপজেলা নির্বাহী অফিসার বরাবর স্মারক লিপি প্রদান করেন।
Share This