শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

<span class="entry-title-primary">সেনবাগে বন্যা পরিস্থিতির আরো অবনতি, নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে মানুষ</span> <span class="entry-subtitle">প্রত্যন্ত গ্রামের মানুষের নিকট পৌছছে না ত্রাণ তিব্র খাদ্য ও পানি সংকট</span>

সেনবাগে বন্যা পরিস্থিতির আরো অবনতি, নিরাপদ আশ্রয়ের খোঁজে ছুটছে মানুষ প্রত্যন্ত গ্রামের মানুষের নিকট পৌছছে না ত্রাণ তিব্র খাদ্য ও পানি সংকট

৫৭ Views

মোঃ জাহাঙ্গীর আলম শায়েস্তানগরী ,নোয়াখালী প্রতিনিধি : গত ৫দিন ধরে তুলনাম‚লক ভাবে বৃষ্টিপাত কম হলেও উজানের পানির কারণে নোয়াখালী সেনবাগের দিনদিন পানি বৃদ্দি পাচ্ছে। স্মরণকালের ভয়াবহ বন্যায় বাড়িঘর ডুবে যাওযায় দিশেজারা মানুষ নিরাপদ আশ্রয়ের খোঁজে এক জায়গা থেকে অন্য জায়গায় ছুটোছুটি করছে। উপজেলার অধিকাংশ স্কুল কলেজ,মাদরাসা,মার্কেট আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহৃত হচ্ছে। কিন্তু বন্যার পানিতে বাড়িঘর ডুবে যাওয়ায় এবং আশ্রয় কেন্দ্রে জায়গা না থাকায় চরম কষ্টে দিন যাপন করছে।
বিভিন্ন রাজনৈতিক দল, ব্যাক্তি ও স্বেচ্ছাসেবী সংগঠনের লোকজন সড়কের পাশ্বে আশ্রয় কেন্দ্র কেন্দ্রিক ত্রাণ তৎপরতা চালালেও গ্রামের প্রত্যন্ত অঞ্চলে স্কুল কলেজ ও মাদরাসায় আশ্রয় নেওয়া লোকজন তেমন সাহায্য সহযোগীতা না পেয়ে অনাহারে বিগত ৫দিন যাবত অর্ধাহানে দিনিপাত করছে। লন্ডন যুবদলের সহসভাপতি আবদুল হক রাজ ও বিএনিপ চেয়ারপার্সনের উডপদেষ্ঠা জয়নুল আাবদিন ফারুক আজও বন্যার্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেছে।
এদিকে সেনবাগের একমাত্র যোগাযোগ মাধ্যম সেনবাগ সোনাইমুড়ী সড়কসহ উপজেলার সকল পাঁকা ও কাঁচা সড়ক পানির নিয়ে তলিয়ে থাকায় যানবাহন চলাচলা কমে গেছে। বর্তমানে নৌকা একমাত্র বাহন হয়ে দাড়িয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠনগুলো দাবী সরকারি ভাবে স্প্রিটবোর্ড ও নৌকার ব্যবস্থা করা হলে উপজেলা প্রত্যান্তঅঞ্চলে বন্যায় পানি বন্দী মানুষের নিকট ত্রাণ পৌছানো সম্বভ হবে।
সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার জিসান বিন মাজেদ জানান, বন্যার্তদের জন্য সরকারি বেসরকারী ে স্বচ্ছাসেবী সংগঠনের মাধ্যমে ত্রাণ তৎপরতা অব্যাহত রয়েছে।তিনি আশা করেন দুই একদিনের মধ্যে পানি কমতে শুরু করবে।

Share This