রবিবার, ২৯শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

প্রভাবশালী ৪১ ব্যক্তির দুর্নীতি তদন্তে দুদক

প্রভাবশালী ৪১ ব্যক্তির দুর্নীতি তদন্তে দুদক

৪৮ Views

সাবেক মন্ত্রী-প্রতিমন্ত্রী, এমপিসহ ৪১ জনের দুর্নীতি অনুসন্ধানের সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এরা সবাই আওয়ামী লীগ সরকারের সময় প্রভাবশালী হিসেবে চিহ্নিত ছিলেন। সোমবার (১৯ আগস্ট) কমিশনের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকের ঠিক একদিন আগে রোববার দুদক চেয়ারম্যানের কাছে তালিকা দিয়ে অনুসন্ধানের আবেদন করেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার এম সরোয়ার হোসেন। একই সঙ্গে এসব ব্যক্তিদের সম্পদ বৃদ্ধির পরিসংখ্যানও দেওয়া হয় কমিশনে।

পরিসংখ্যানে উল্লেখ করা হয়, গত ১৫ বছরে মন্ত্রী-এমপিদের মধ্যে কার-কার আয় বেড়েছে, আর কার স্থাবর ও অস্থাবর সম্পদ বেড়েছে। এ ক্ষেত্রে সর্বনিম্ন ১০০ গুণ থেকে কয়েক হাজার গুণ বেড়েছে তাদের সম্পদ।

দুদক জানায়, আজকের সভায় দুর্নীতি তদন্তের সিদ্ধান্ত হয়েছে ৪১ জনের বিরুদ্ধে। এদের মধ্যে রয়েছেন সাবেক মন্ত্রী আনিসুল হক, টিপু মুনশি, নসরুল হামিদ, হাছান মাহমুদ, সাধন চন্দ্র মজুমদার, ডা. দীপু মনি, জাহিদ মালেক, তাজুল ইসলাম, জুনাইদ আহমেদ পলক, মুহিবুল হাসান চৌধুরী নওফেল, হাসানুল হক ইনুসহ আরও অনেকে।

সাবেক এমপিদের তালিকায় আছেন, শেখ হেলাল উদ্দিন, শেখ আফিল উদ্দিন, কাজী নাবিল আহমেদ, কুজেন্দ্র লাল ত্রিপুরা, মেহের আফরোজ চুমকি, স্বপন ভট্টাচার্য, আনোয়ার হোসেন মঞ্জু, আবু সাইদ আল মাহমুদ স্বপন।

Share This