শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান মিলনের পদত্যাগ চেয়ে মানববন্ধন ও জুতা মিছিল

বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান মিলনের পদত্যাগ চেয়ে মানববন্ধন ও জুতা মিছিল

২৩ Views

তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি : তেঁতুলিয়ায় বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক কুদরত-ই খুদা মিলনের বিরুদ্ধে জমি দখল, চাকরি দেয়ার নামে ও জমি দখল করে দেয়ার নামে কোটি কোটি টাকা আতœসাৎ ও দূর্নীতির অভিযোগে জুতা-ঝাড়–নিয়ে বিক্ষোভ মিছিলসহ মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। একই সাথে ওই চেয়ারম্যান মিলনকে অবিলম্বে পদত্যাগের দাবী তুলেছেন ভুক্তভোগী স্থানীয়রা।
রবিবার দুপুরে সিপাইপাড়া বাজারের বাংলাবান্ধা ইউনিয়ন পরিষদের সামনে বাংলাবান্ধা-তেঁতুলিয়া-পঞ্চগড় জাতীয় মহাসড়কে ঘন্টা ব্যাপি এই মানববন্ধন করেন ওই এলাকার সর্বস্তরের মানুষ। মানববন্ধনে বক্তব্য রাখেন, জফির উদ্দিন, আজহারুল ইসলাম, দবির হোসেনসহ অনেকে।
অভিযোগ করে তারা বলেন, টানা পনেরটি বছর আওয়ামীলীগ সরকার থাকাকালিন বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন আমাদের ইউনিয়নে ক্ষমতার আড়ালে গড়ে তুলেছেন এক লাঠিয়াল বাহিনী। এ বাহিনী দ্বারা ত্রাসের রাজত্ব কায়েম করেছেন। নিজে উপস্থিত থেকে অন্যায়ভাবে মানুষের জমি দখল করেছেন। স্থলবন্দরে চাকরি দেয়ার নামে অনেকের কাছ থেকে হাতিয়ে নিয়েছেন লাখ লাখ টাকা। একজনের জমি আরেকজনকে দখল করে দেয়ার নামে নিয়েছেন টাকা। এভাবেই চরম আকার ধারণ করেছে তার দুর্নীতি ও ক্ষমতার ত্রাসত্ব।
একই সাথে ক্ষমতার দাপটে অনেককে বিভিন্নভাবে হয়রানি, হুমকি ও মামলা দিয়ে সর্বস্বান্ত করে দিয়েছেন অনেক পরিবারকে। কাউকে বিএনপি নেতা বানিয়ে ভেঙে দিয়েছেন দোকানপাট। সেখানে জায়গা করে দিয়েছেন তার পাশে থাকা দলের কাউকে। তার বিরুদ্ধে কথা বলতে গেলেই মাদক মামলাসহ নানা মামলা দিয়ে মানুষজনকে হয়রানি করা হয়েছে। অনেকে তার রোষানলে পড়ে নিঃস্ব হয়েছেন।
সরকার পতনের পর যেন প্রাণ ফিরে পেয়েছেন এসব মানুষগুলো। মানববন্ধনে তারা অবিলম্বে কুদরত ই খুদা মিলনের বিরুদ্ধে প্রয়োজনীয় পদক্ষেপ নিয়ে দৃস্টান্তুমূলক শাস্তি তুলেছেন তারা। এ সময় তারা তার চেয়ারম্যান পদ থেকে পদত্যাগের দাবি তুলে বাংলাবান্ধা ইউনিয়নে দেখতে চাচ্ছেন না মিলনকে। বক্তব্য শেষে তারা ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে পঞ্চগড়-তেতঁলিয়া মহাসড়কে জুতা মিছিল করেন।
এ বিষয়ে বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলনের সাথে কথা বলতে তার বাড়িতে গেলে পাওয়া যায়নি। মুঠোফোনে একাধিকবার চেষ্টা করলেও তিনি ফোন রিসিভ করেননি।

Share This

COMMENTS