শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

শেখ হাসিনার বিরুদ্ধে মামলা এজাহারভুক্ত করার নির্দেশ

শেখ হাসিনার বিরুদ্ধে মামলা এজাহারভুক্ত করার নির্দেশ

১৭ Views

রাজধানীর মোহাম্মদপুরে আবু সায়েদ নামের এক মুদি দোকানিকে গুলি করে হত্যার অভিযোগে হত্যা মামলা দায়ের করা হয় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সাবেক সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ সাত জনের বিরুদ্ধে। মঙ্গলবার (১৩ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রে রাজেশ চৌধুরীর আদালতে দেয়া আদেশে আবেদনটি এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দেওয়া হয়েছে।
আবেদনে শেখ হাসিনা ও ওবায়দুল কাদের ছাড়াও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন, ডিএমপি কমিশনার হাবিবুর রহমান, অতিরিক্ত আইজিপি হারুন-অর-রশীদ ও অতিরিক্ত যুগ্ম পুলিশ কমিশনার বিপ্লব কুমারকে অভিযুক্ত করা হয়।
মামলার বাদী হয়েছেন, আদাবর এলাকার বাসিন্দা ব্যবসায়ী এস এম আমীর হামজা শাতিল।

গত ১৯ জুলাই আন্দোলনে পুলিশের চালানো গুলিতে মোহাম্মদপুরের বসিলাতে মারা যান আবু সায়েদ নামের একজন মুদি দোকানদার। মামলার বাদী এস এম আমীর হামজা  আবু সায়েদের আত্মীয় না হলেও সচেতন নাগরিক হিসেবে মামলাটি করেছেন বলে জানান।

মামলার অভিযোগে এস এম আমীর হামজা আরও বলেন, নিহত আবু সায়েদের পরিবার পঞ্চগড়ে বসবাস করায় তাদের পক্ষে সম্ভব নয় ঢাকা এসে মামলা কোড়া। তাই তিনি একজন সচেতন নাগরিক হিসেবে এই মামলা করেছেন। তার অভিযোগ সেহখ হাসিনাসহ বাকিরা এই হত্যাকাণ্ডের সাথে সরাসরিভাবে জড়িত।

তিনি উল্লেখ করেন, শেখ হাসিনা কোটা সংস্কার আন্দোলন কঠোর হস্তে দমন করার বারবার নির্দেশ দিয়েছেন। ওবায়দুল কাদের ও আসাদুজ্জামান কামালের নির্দেশে পুলিশের আইজিপি ও ঊর্ধ্বতন কর্মকর্তারা অধীনস্থ পুলিশদের নির্দেশ দিয়ে মিছিলে গুলি চালায়।

জড়িত সবার অংশগ্রহণে এই হত্যাকা- হয়েছে। তাই এর বিচার হওয়া উচিত বলে মনে করেন তিনি।

Share This

COMMENTS