বুধবার- ৩রা জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ -১৯শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
রূপসায় হাজার মানুষের রাস্তা উম্মুক্ত হওয়ায় দেখতে এলেন ইউএনও

রূপসায় হাজার মানুষের রাস্তা উম্মুক্ত হওয়ায় দেখতে এলেন ইউএনও

রূপসা প্রতিনিধি : রূপসায় ইউপি সদস্য কামরুজ্জামান সোহেলের প্রচেষ্টায় দীর্ঘ এক যুগ পর ইলাইপুর গ্রামের ৩০ পরিবারের পাওয়া চলাচলের রাস্তা সরেজমিনে দেখতে আসলেন রূপসা উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম। গতকাল মঙ্গলবার বেলা ১১টা তিনি নতুন এই রাস্তাটি দেখতে এসে এর সার্বিক উন্নয়নে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ^াস দেন।

এসময় উপস্থিত ছিলেন উপ‌জেলা প্রকৌশলী এস এম ওয়া‌হিদুজ্জামান,‌ নৈহা‌টি ইউপি নং ওয়ার্ড সদস্য কামরুজ্জামান সে‌াহেল। স্থানীয় রাজ‌নৈ‌তিক ও সামা‌জিক নেতা‌দের ম‌ধ্যে উপ‌স্থিত ছি‌লেন আশরাফুল ইসলাম, র‌বিউল, যুব‌নেতা এ‌তেশামুল হক অপু, আব্দুল ক‌রিম শেখ, আলহাজ এসকেন্দার আলী, বা‌কি বিল্লাহ শেখ,‌ ইমামুল ইসলাম, ইসলাম শেখ ও ম‌রিয়ম বেগম ও সাংবাদিক গোলাম মোস্তফা। নতুন এ সড়কটি ইলাইপুর থেকে আমদাবাদ সীমান্তে সংযুক্ত হওয়ায় মাছুয়াডাঙ্গাসহ তিন গ্রামের সাধারণ মানুষ এবং স্কুল শিক্ষার্থীরা চলচলে উপকৃত হচ্ছে।

প্রসঙ্গত, ইলাইপুর গ্রামে দীর্ঘ এক যুগ ধরে রাস্তা ছিলোনা ৩০ পরিবারের। অন্যের বাড়ির উপর দিয়ে চলাচল করতে গিয়ে অনেক সময় গালমন্দও শুনতে হতো ওই সব পরিবারের সদস্যদের। সব থেকে বেশি সমস্যা ঘটতো ওইসব পরিবারে বিয়ে বা অন্য কোন সামজিক অনুষ্ঠানের ক্ষেত্রে। অন্যের বাড়ির উপর দিয়ে ভ্যানগাড়িতে করে মালামাল পরিবহনে সৃষ্টি হতো সীমাহীন জটিলতা। বাড়ির-ঘরের নির্মাণ ও সংস্কার কাজেও মালামাল নেয়ার ক্ষেত্রে কষ্টের শেষ ছিলোনা। এসব নিয়ে দীর্ঘদিন যাবৎ বিরাজ করছিলো সামাজিক দ্ব›দ্ব। এসব সমস্যা সমাধানে এগিয়ে আসেন নৈহাটি ইউনিয়ন পরিষদের ৮নং ওয়ার্ডের সদস্য কামরুজ্জামান সোহেল। গত ১০ মে ৩০ পরিবারের চলাচলের পথ নিয়ে সৃষ্ট সামাজিক দ্ব›দ্ব নিরসনের মাধ্যমে শান্তিপূর্ণ সমাধান দেন তিনি। ইউপি সদস্য সোহেলের শান্তিপূর্ণভাবে দ্ব›দ্ব নিরসনের কথা শুধু ভুক্তভোগী পরিবার গুলিই নয়, এলাকার মানুষের মুখে মুখে ভাসতে থাকে। এরই প্রেক্ষিতে সরেজমিনে দেখতে আসেন উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া তাছনিম।

১১৯ বার ভিউ হয়েছে
0Shares