রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

কাহালুতে মাধ্যমিক স্কুল পর্যায়ে গ্রীস্মকালীন কাবাডি প্রতিযোগীতার ফলাফল নিয়ে মারপিটে ৬ জন আহত।।

কাহালুতে মাধ্যমিক স্কুল পর্যায়ে গ্রীস্মকালীন কাবাডি প্রতিযোগীতার ফলাফল নিয়ে মারপিটে ৬ জন আহত।।

১১৯ Views

মোসাবাবর হাসান মুসা স্টাফ রিপোটারঃ

কাহালুতে মাধ্যমিক স্কুল পর্যায়ে গ্রীস্মকালীন কাবাডি প্রতিযোগীতার ফলাফল নিয়ে মারপিটে জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী আহত

বগুড়ার কাহালুতে মাধ্যমিক স্কুল ও মাদ্রাসা পর্যায়ে গ্রীস্মকালীন কাবাডি প্রতিযোগীতার ফলাফল নিয়ে মারপিটে জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থী খেলোয়াড় আহত হয়েছে।
আজ মঙ্গলবার দুপুর সাড়ে ১২ টার সময় গোয়ালপুকুর নামক স্থানে এ ঘটনা ঘটে।
জানা গেছে, কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয় ও জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের মধ্যে চূড়ান্ত ফাইনাল কাবাডি প্রতিযোগিতা সকাল ১১ টার দিকে কাহালু উপজেলা স্টাফ কোয়ার্টার মাঠে অনুষ্ঠিত হয়। খেলায় জামগ্রাম উচ্চ বিদ্যালয় ৭-৬ পয়েন্টে জয়লাভ করে। জামগ্রাম উচ্চ বিদ্যালয় জয়লাভ করাকে কেন্দ্র করে প্রতিপক্ষরা রেফরীর উপর চড়াও হয়।
এ পরিস্থিতিতে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আমিন উপজেলা সদর এলাকা পার করে দেওয়ার জন্য তিনি জামগ্রাম দলকে সাথে নিয়ে কাহালু পৌর এলাকার গোয়ালপুকুর নামক স্থানে পৌঁছিলে প্রতিপক্ষ দল জামগ্রাম উচ্চ বিদ্যালয় খেলোয়াড় দলের উপর হামলা চালায়। এতে ওই বিদ্যালয়ের ৬ জন খেলোয়াড় আহত হয়। এছাড়া ঐ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষার্থীরা প্রাণের ভয়ে কাহালু থানায় এসে আশ্রয় নেয়। আহতদের চিকিৎসার জন্য তা হাসপাতালে নেওয়া হয়। আহত হলো জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের ১০ম শ্রেণীর শিক্ষার্থী মেজবাবুর রহমান, ৮ম শ্রেনীর শিবলী সাদিক, ৯ম শ্রেনীর আব্দুল্লাহ বাবু, ১০ম শ্রেণীর আবু হানিফ, ৮ম শ্রেণীর আমিনুল ইসলাম, ৯ম শ্রেণীর বোরহান। আহতদের মধ্যে আব্দুল্লাহ বাবু ও বোরহানের অবস্থা গুরুতর হওয়ায় তাদের কাহালু হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের একাধিক শিক্ষক জানান, খেলার শুরু থেকে আমাদের খেলোয়াড় সহ আমরা নিরাপত্তাহীনতা বোধ করি, আমরা আয়োজক কমিটিকে জানাই, খেলায় কোন পুলিশ উপস্থিত ছিলেন না।
এ বিষয়ে জামগ্রাম উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক আব্দুল খালেকের সাথে কথা বলা হলে তিনি বলেন কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়রা তাদের খেলোয়াড়ের ওপর হামলা করেছে।
কাহালু সরকারি মডেল উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস ছালাম এর সাথে কথা বলা হলে তিনি বলেন , ঘটনাস্থলে আমি ছিলাম না, শুনেছি আমাদের বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মারপিটের ঘটনা ঘটেছে।
কাহালু উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রুহুল আমিন জানান, কাহালু সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়েরা জামগ্রাম উচ্চ বিদ্যালয়ের খেলোয়াড়দের ওপর হামলা করেছে। কমিটির সাথে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ বিষয়ে কাহালু উপজেলা নির্বাহী অফিসার মোছা. মেরিনা আফরোজের সাথে কথা বলা হলে তিনি বলেন আজ বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে ২ প্রতিষ্ঠানে প্রধানের সাথে বিষয়টি নিয়ে আলোচনা করে ব্যবস্থা গ্রহণ করা হবে।

Share This