শুক্রবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

নাটোরে স্কুল পরিচালনায় স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগে বিক্ষোভ 

নাটোরে স্কুল পরিচালনায় স্বেচ্ছাচারিতা ও দুর্নীতির অভিযোগে বিক্ষোভ 

১৩৫ Views
নাটোর প্রতিনিধি : নাটোরের সিংড়া উপজেলার হামিরঘোষ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাহমুদ আলী ও বিগত সময়ের ম্যানিজিং কমিটির সভাপতিদের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, সেচ্ছাচারিতা, রাজনৈতিক প্রভাব খাটানোসহ নানা অনিয়ম- দুর্নীতির অভিযোগ বিক্ষোভ করেছে অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসী।
এসব অনিয়ম দুর্নীতির অভিযোগে সুষ্ঠু তদন্তের দাবিতে  বৃহস্পতিবার দুপুরে বিক্ষোভ  করেছে বিদ্যালয়ের বর্তমান প্রাক্তন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী। এসময় বিদ্যালয়ে নিয়মিত ক্লাস না হওয়া, বৃষ্টিতে ক্লাস রুমে পানি পড়া, স্বাস্থ্যকর টয়লেট না থাকাসহ বেশ কিছু অভিযোগ তোলেন বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা।
অভিভাবক ও এলাকাবাসীর অভিযোগ, আওয়ামীলীগ সরকারের আমলে রাজনৈতিক প্রভাব খাটিয়ে প্রতিষ্ঠানের তৎকালীন ম্যানিজিং কমিটি ও প্রধান শিক্ষক টাকার বিনিময়ে বেশ কিছু অদক্ষ শিক্ষক নিয়োগ দিয়েছেন। বিদ্যালয়ের উন্নয়নের জন্য আসা অর্থ এবং বিদ্যালয়ের নামে থাকা পুকুর লিজের টাকা আত্মসাত করেছেন। এসব অনিয়ম ও দুর্নীতির সঙ্গে যারা যারা জড়িত রয়েছেন তাদের তদন্ত করে বিচার করতে হবে বলে দাবি করেন তারা।
এইসব বিষয়ে জানতে চাইলে অর্থ আত্মসাতের অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মো. মাহমুদ আলী বলেন, আমি কোনো অর্থ আত্মসাত করিনি। কে কাকে টাকা দিয়েছে জানি না। তবে বিদ্যালয়ের বেশ কিছু কাজ বাকি রয়েছে যেগুলো অর্থাভাবে করতে পারছি না।
এবিষয়ে সিংড়া উপজেলা নির্বাহী অফিসার হা-মীম তাবাসসুম প্রভা বলেন, বিদ্যালয় পরিচালনায় কোনো অনিয়ম ও দুর্নীতি যদি থেকে থাকে এবং লিখিত অভিযোগ যদি পাওয়া যায় তাহলে তদন্ত করে এর ব্যবস্থা নেয়া হবে।
জেলা শিক্ষা অফিসার মো. শাহাদুজ্জামান বলেন, বিষয়টি সাংবাদিকদের মাধ্যমে অবগত হয়েছি, তবে কোনো ধরনের লিখিত অভিযোগ পাইনি। অনিয়ম পেলে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।#
Share This