শনিবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২৪ খ্রিস্টাব্দ

উখিয়ায় দেশী বিদেশী অস্ত্র গুলিসহ ১ লক্ষ ইয়াবা উদ্ধার 

উখিয়ায় দেশী বিদেশী অস্ত্র গুলিসহ ১ লক্ষ ইয়াবা উদ্ধার 

৫৩ Views
কায়সার হামিদ মানিক,কক্সবাজার। কক্সবাজারের উখিয়ায় কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) অভিযান চালিয়ে মালিকবিহীন ১ লক্ষ পিস ইয়াবা, ২ টি বিদেশী পিস্তল,১ টি দেশী তৈরী পাইপগান, ১০ রাউন্ড পিস্তলের গুলি ও ১৫ রাউন্ড পাইপগানের গুলি উদ্ধার করেছে।
মঙ্গলবার (২০ আগস্ট) রাত সাড়ে ১১ টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের ফারির বিল নামক স্থান থেকে এসব ইয়াবা ও অস্ত্র গুলি উদ্ধার করা হয়।
কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি)র অধিনায়ক লেঃ কর্নেল আব্দুল্লাহ আল মাশরুকী বুধবার সকালে স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান, গত ২০ আগস্ট রাতে পালংখালী বিওপির একটি চৌকস আভিযানিক টহলদল সীমান্ত হতে আনুমানিক ১ কিঃ মিঃ বাংলাদেশের অভ্যন্তরে উখিয়া থানাধীন পূর্ব ফারির বিল নামক স্থানে কৌশলগত অবস্থান নিয়ে উৎ পেতে থাকে। পরবর্তীতে, আনুমানিক রাত সাড়ে ১১ টার দিকে কতিপয় মাদক চোরাকারবারী সীমান্ত হতে পায়ে হেঁটে বাংলাদেশের অভ্যন্তরে আসার প্রাক্কালে বিজিবি টহলদল কর্তৃক তাদেরকে চ্যালেঞ্জ করা হলে মাদক চোরাকারবারীরা, তাদের সাথে থাকা ব্যাগ ফেলে দ্রুত জংগলের মধ্যে দিয়ে মিয়ানমারের দিকে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে বিজিবি টহলদল চোরাকারবারীদের ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে ১ লক্ষ পিস বার্মিজ ইয়াবা, ২ টি বিদেশী পিস্তল, ১ টি দেশী তৈরী পাইপগান, ১০ রাউন্ড পিস্তলের গুলি এবং ১৫ রাউন্ড পাইপগানের গুলি জব্দ করতে সক্ষম হয়েছে। এব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।
Share This