বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
বিপুল পরিমান আইক্রিম ধ্বংস : আক্কেলপুরে ভোক্তা অধিকার ও র‌্যাবের যৌথ অভিযান

বিপুল পরিমান আইক্রিম ধ্বংস : আক্কেলপুরে ভোক্তা অধিকার ও র‌্যাবের যৌথ অভিযান

আক্কেলপুর(জয়পুরহাট)প্রতিনিধিঃ ১৮ অক্টোবর/২০২২ ইং : জয়পুরহাটের আক্কেলপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং র‌্যাব-৫ জয়পুরহাটের যৌথ অভিযান পরিচালনা করে দুইটি আইসক্রিম কারখানায় পৃথকভাবে ২ লক্ষ টাকা জরিমানা এবং বিপুল পরিমান নি¤œমানের আইসক্রিম ধ্বংস করা হয়েছে।

ভোক্তা অধিকার ও র‌্যাব-৫ সূত্রে জানা গেছে, মাছ সংরক্ষণ কাজে ব্যবহৃত বরফ তৈরীর কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে অনুমোদনহীনভাবে নি¤œমানের আইসক্রিম তৈরী করা হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং র‌্যাব-৫ জয়পুরহাট আক্কেলপুর রেল স্টেশনের পাশে দুইটি কারখানায় যৌথ অভিযান পরিচালনা করে। এসময় দুইটি আইসক্রিম কারখানায় অস্বাস্থ্যকার পরিবেশ, মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকারক রং, স্যাকারিন ব্যবহার, সরকারি অনুমোদন না থাকা এবং বিভিন্ন নামিয় মোড়ক ব্যবহারের অভিযোগে জনি সুপার আইসক্রিম কারখানার মালিক বাবু হোসেনকে ১ লক্ষ এবং সুমাইয়া সুপার আইসক্রিম নামক এক কারখানাকে ১ লক্ষ টাকাসহ মোট ২ লক্ষ টাকা জরিমানা আদায় করা হয়। পরে প্রায় ৬ হাজার পিস নি¤œমানের আইসক্রিম জব্দ করে ধ্বংস করা হয়েছে। এসময় উপস্থিত ছিলেন, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জয়পুরহাট কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী, র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর মোস্তাফা জামানসহ তার সঙ্গীয় ফোর্স।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জয়পুরহাট কার্যালয়ের সহকারী পরিচালক ইফতেখারুল আলম রিজভী বলেন, ‘সরকারি অনুমোদনহীনভাবে অসাস্থ্যকর পরিবেশে মাছ সংরক্ষণ কাজে ব্যবহৃত বরফ তৈরীর কারখানায় দির্ঘ দিন থেকে নি¤œমানের আইসক্রিম তৈরী করে বাজারজাত করে আসছিল। আমরা যৌথ অভিযান পরিচালনা করে জরিমানা এবং নি¤œমানের আইক্রিম জব্দ করে ঘটনাস্থলেই ধ্বংস করেছি। এগুলো মুলত শিশুরাই বেশি খেয়ে থাকে যা তাদের মারাত্মক স্বাস্থ্য ঝুঁকির কারণ’।

৪৮ বার ভিউ হয়েছে
0Shares