রবিবার, ২০শে অক্টোবর, ২০২৪ খ্রিস্টাব্দ

উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা মাদককারবারী গ্রেফতার

উখিয়ায় ইয়াবাসহ রোহিঙ্গা মাদককারবারী গ্রেফতার

২০৯ Views
কায়সার হামিদ মানিক,কক্সবাজার। কক্সবাজারের উখিয়া উপজেলার বালুখালী এলাকায় অভিযান পরিচালনা করে ৩১ হাজার ৯ শত পিস ইয়াবাসহ এক রোহিঙ্গা মাদক কারবারীকে গ্রেফতার করেছে কক্সবাজার র‌্যাব-১৫।
বুধবার(১৬ অক্টোবর) দিবাগত রাত দেড়টার দিকে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী পানবাজারে একটি দোকানের সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত রোহিঙ্গা হলেন,কুতুপালং ক্যাম্পের ডি-ব্লকের ডব্লিউ ২-ক্যাম্প এর মৃত আবুল হাফেজ এর ছেলে মোহাম্মদ ইউসুফ (৪২)।
কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (ল’ এন্ড মিডিয়া)অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কামরুজ্জামান, পিপিএম-সেবা বুধবার এক প্রেসবিজ্ঞপ্তিতে এসব তথ্য নিশ্চিত করেছেন।
তিনি আরও জানান,র‌্যাব-১৫, কক্সবাজার এর আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী পানবাজারে একটি দোকানের সামনে কতিপয় ব্যক্তি বিক্রয়ের উদ্দেশ্যে মাদকদ্রব্য নিয়ে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে দিবাগত রাত দেড়টার দিকে র‌্যাব-১৫, কক্সবাজার এর একটি চৌকস আভিযানিক দল বর্ণিত স্থানে মাদক বিরোধী বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোহাম্মদ ইউসুফ নামে একজন মাদক কারবারীকে গ্রেফতার করা হয়।
পরবর্তীতে  উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার হেফাজতে থাকা একটি শপিং ব্যাগ হতে ৩১ হাজার ৯ শত পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, গ্রেফতারকৃত ইউসুফ জোরপূর্বক বাস্তুচ্যুত পার্শ্ববর্তী দেশের নাগরিক। সে দীর্ঘদিন যাবত অবৈধভাবে সীমান্তবর্তী এলাকা হতে ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে এবং দীর্ঘদিন যাবত রোহিঙ্গা ক্যাম্প থেকে বের হয়ে কক্সবাজারের বিভিন্ন থানা এলাকায় মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট বিক্রয় করতো।
উদ্ধারকৃত ইয়াবাসহ গ্রেফতারকৃত মাদক কারবারীর বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে উখিয়া থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।
Share This

COMMENTS