বৃহস্পতিবার- ২৭শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ -১৩ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
ভাঙ্গুড়ায় ষ্টেশন মাস্টার ঘুমিয়ে পরায় দুটি ট্রেন মুখোমুখি

ভাঙ্গুড়ায় ষ্টেশন মাস্টার ঘুমিয়ে পরায় দুটি ট্রেন মুখোমুখি

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনার ভাঙ্গুড়ায় ষ্টেশন মাস্টার ঘুমিয়ে পরায় আন্ত:নগর ধ‚মকেতু ও দ্রæতযান এক্সপ্রেস ট্রেন মুখোমুখি, সংঘর্ষ থেকে রক্ষা করলো চালক। শনিবার রাত ১ টার দিকে উপজেলার বড়ালব্রিজ রেলষ্টেশনে এ ঘটনা ঘটে। এ কারণে আধা ঘন্টা বিলম্বে ঢাকার উদ্দেশে ছেড়ে যায় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি।

জানা গেছে, শনিবার রাত ১ টার দিকে পঞ্চগড়গামী আন্ত:নগর দ্রæতযান এক্সপ্রেস ট্রেনটি বড়ালব্রীজ ষ্টেশন সংলগ্ন রেলব্রিজ অতিক্রম করছিল। এসময় বিপরীত দিক থেকে ঢাকাগামী আন্ত:নগর ধুমকেতু ট্রেন একই লাইনে ছুটে আসছিল । এ অবস্থায় দ্রæতযানের চালক ট্রেনটি রেলব্রিজের ওপর দ্রæত থামিয়ে দেন। এতে মুখোমুখি সংঘর্ষ থেকে রক্ষা পায় ট্রেন দুটি। এঘটনায় উভয় ট্রেনের যাত্রীদের মাঝে আতঙ্ক দেখা দেয়। পরে ধুমকেতু ট্রেনটি পাশের ভাঙ্গুড়া ষ্টেশনে ফিরে গিয়ে এক নম্বর লাইনে অবস্থান নিলে দ্রæতযান ট্রেনটি দুই নম্বর লাইন দিয়ে ছেড়ে যায়। এতে আধা ঘন্টা বিলম্ব হয় ধুমকেতু ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যেতে।

প্রত্যক্ষদর্শী ধুমকেতু এক্্রপ্রেস ট্রেনের ঢাকা গামী যাত্রী মোঃ রাকিবুল ইসলাম বলেন, আমি ট্রেনের অপেক্ষায় বড়াল ব্রিজ স্টেশনে অপেক্ষা করছিলাম। রাত ১টার দিকে দ্রæতযান এক্সপ্রেস ট্রেন ও ধূমকেতু ট্রেন দুটি একই লাইনে মুখোমুখি হয়। এ সময় দ্রæতযানের চালক বড়াল ব্রিজের ওপর ট্রেন থামিয়ে দেন এবং ধূমকেতু ট্রেনটি পেছনের দিকে গিয়ে ভাঙ্গুড়া স্টেশনে দাঁড়ায়।

এ বিষয়ে ভাঙ্গুড়া ষ্টেশন মাস্টার হাবিবুর রহমান এ ঘটনা অস্বীকার করে মানবকন্ঠকে বলেন, কম্পিউটার সিগন্যাল বন্ধ হয়ে যাওয়ায় ধুমকেতু এক্সপ্রেস ট্রেনটি ষ্টেশনে আটকে থাকে । ২০ মিনিট পর কম্পিউটার চালু করা গেলে ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায় । তিনি আরও বলেন, যদি এমন কিছু ঘটতো তাহলে কর্তৃপক্ষ আমাকে এখানে রাখতেন না’

৫৩ বার ভিউ হয়েছে
0Shares